নানা সীমাবদ্ধতা সত্ত্বওে গণমাধ্যম সমাজের উন্নয়ন নিশ্চিত করছে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ১৪ মার্চ , ২০১৮ সময় ০৮:২৯ অপরাহ্ণ

 

শিক্ষানুরাগী ও সমাজ সেবিকা নাদেরা বানু বেগম বলেছেন, একটি অবহেলিত জনপদকে সভ্যতার উচ্চতায় নিতে গণমাধ্যমের ভূমিকার বিকল্প নেই। নিজের স্বার্থ না দেখে গণমানুষের জন্য নিঃস্বার্থে কাজ করাই নির্ভিক সংবাদকর্মীর কাজ। গণমাধ্যম সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে চন্তিা ও দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটিয়ে দক্ষ জনশক্তিতে পরিণত করে। গণমাধ্যম সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে চন্তিা ও দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটিয়ে দক্ষ জনশক্তিতে পরিণত করে। সুবিধাবঞ্চিত জনপদের নাগরিকদের আধুনিক উন্নত সমৃদ্ধ মানুষে পরিণত করে। একমাত্র গণমাধ্যমই পারে মানুষকে নতুন নতুন চন্তিা ধারণা ও পদ্ধতি সম্পর্কে প্রতিনিয়ত তথ্য সরবরাহ করে উন্নত সমাজ প্রতিষ্ঠা করতে। নানা সীমাবদ্ধতা আর সংকীর্ণ দৃষ্টিভঙ্গি সত্ত্বওে গণমাধ্যম সমাজের উন্নয়ন নিশ্চিত করছে।
গতকাল ১৩ মার্চ ২০১৮ সন্ব্যায় নগরীর মোহাম্মদ আলী রোড়স্থ বাংলাদেশ এলিমেন্টারী স্কুল মিলনায়তনে চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক দীপঙ্কর দাশ বাবু’র সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ এলিমেন্টারী স্কুলের সহকারী প্রধান শিক্ষক অজিত কুমার আইচ, টিসিজেএ’র সাবেক সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু।
এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ এলিমেন্টারী স্কুলের প্রধান শিক্ষিকা আনিকা তেহজীর, সহকারী প্রধান শিক্ষিকা তাসলিমা আহমেদ, সহকারী প্রধান শিক্ষিকা সামিনা হুদা (চুমকি), সিনিয়র শিক্ষক জয় সেন, সিনিয়র শিক্ষিকা রওজাতুল খায়ের, টিসিজেএ’র সহ-সাধারণ সম্পাদক অমিত দাশ, সাংগঠনিক সম্পাদক বাবুন পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন গোস্বামী, হাসান উল্ল্যাহ, সনজীব দে, মো: আলমগীর, আশরাফুল আলম চৌধুরী, নুর জামাল আতিক, সাইফুল ইসলাম, নুর হাসিব ইফরাজ, সাইমুন আল মুরাদ প্রমুখ।