টিকা শিশুর জীবন বাচাঁয় এই শ্লোগানে বিশ্ব টিকা সপ্তাহ পালন

প্রকাশ:| মঙ্গলবার, ২৫ এপ্রিল , ২০১৭ সময় ০৯:২৯ অপরাহ্ণ

ইপিআই কার্যক্রম কে আরো গতিশীল এবং জনগণের মাঝে টিকা বা ইনজেকাশন যে, নব-জাতক (শিশুদের ) জীবন রক্ষায় সহায়তা করছে সেই অমর সত্যবাণী পৌছে দেওয়ার প্রত্যয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা,ইউনিসেফ বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়কে সাথে নিয়ে দেশ ব্যাপি টিকা সপ্তাহ পালনের অংশ হিসেবে বন্দর ইপিআই জোন এডভোকেসি সভার মাধ্যমে তার জোনাল এলাকাতে কর্মসূচির উদ্যোগ নিয়েছে। ২৫এপ্রিল বন্দর জোনাল অফিস মিলনায়তনে সকাল সাড়ে১১টায় (বন্দরটিলা) জোনাল মেডিক্যাল অফিসার ডাঃ হাসান মুরাদ চৌধুরীর সভাপতিত্বে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয় ।
উক্ত এডভোকেসি সভাতে টিকা শিশুর জন্য রোগ প্রতিরোধের সহায়ক হিসেবে বাচঁতে সাহায্য করে বলে বক্তব্যে উপস্থাপন করে বলেন,৩৭নং ওয়ার্ডের জোনাল মেডিক্যাল অফিসার ডাঃ রুবাইয়া নাজিয়া , ৪০নং ওয়ার্ডেরজোনাল মেডিক্যাল অফিসার ডাঃ ফেরদৌসী আক্তার বেগম,৩৯নং ওয়ার্ডে নগর স্বাস্থ্য কেন্দ্রের অফিসার ডাঃ শাহজাহান হেলালী,মমতার সার্ভিস প্রমোটার অফিসার মোঃ মোরশেদ আলম।
বন্দর ইপিআিই জোনাল টিকা টেকনিশিয়াল বাবু মৃনাল দের পরিচালনায়ে সভাতে আরো বক্তব্য রাখেন স্থানীয় ক্লাব,সংগঠনের পক্ষে-সাংবাদিক বাবুল হোসেন বাবলা,সাইফুল ইসলাম,মোঃ জাবেদ হোসেন প্রমুখ। বন্দর ইপিআই জোনের এডভোকেসি সভাতে২৬,৩৭,৩৮,৩৯,৪০,এবং ৪১নং ওয়ার্ডের স্বাস্থ্য সহকারীগন এবং ইপিআই প্রতিনিধি,চসিক কর্মকর্তা,বিশ্ব স্বাস্থ্য সংস্থা,ইউনিসেফ সদস্যরা উপস্থিত ছিলেন।
জোনাল মেডিক্যাল অফিসার ডাঃ হাসান মুরাদ চৌধুরী তার কর্ম এলাকায় ইপিআই কার্যক্রম ৯৫%প্রায় বলে জানান । তবে এই কার্যক্রম বাড়তে পারে বলে তিনি সভাতে জানান।এর জন্য সকলসচেতন মহলকে সহায়তা করে এগিয়ে আসতে অনুরোধ জানান


আরোও সংবাদ