টাকা আত্মসাতের দায়ে শীতল এন্টারপ্রাইজ এর বিরুদ্ধে প্রতারনার মামলা

প্রকাশ:| বৃহস্পতিবার, ৫ মার্চ , ২০১৫ সময় ১১:৫৭ অপরাহ্ণ

নন্দন রায় ,সীতাকুন্ড সংবাদদাতা : সীতাকুন্ডে এক স্ক্র্যাপ ব্যবসায়ীর টাকা আত্মসাতের দায়ে কুমিরা শীতল এন্টার প্রাইজ নামের একটি শিপ ব্রেকিং ইয়ার্ড মালিকের বিরুদ্ধে প্রতারনার মামলা করেছে স্ক্র্যাপ ব্যাবসায়ী মো: জাহেদ হোসেন।

মামলার বিবরন সূত্রে জানা যায়, সীতাকুন্ড উপজেলার কুমিরা কাজী পাড়া গ্রামের সাগর উপকুলে অবস্থিত শীতল এন্টারপ্রাইজ নামের একটি শিপ ব্রেকিং ইয়ার্ড এর মালিক মো: দিদারুল আলমের সাথে উপজেলার মাদামবিবির হাটস্থ মেসার্স এফএম এন্টারপ্রাইজ এর মালিক মো: জাহেদ হোসেন প্রতি কেজি ১শত ১৪ টাকা দরে ২৪০টন পুরাতন জাহাজের মালামাল ক্রয়ের জন্য গত ২৩/০১/১৫ ইং একটি চুক্তিতে আবদ্ধ হন।চুক্তি অনুযায়ী ব্যবসায়ী জাহেদ হোসেন শীতল এন্টারপ্রাইজকে এবি ব্যাংকের চেক বাবদ (যার নং ৫৭০৭৫২৭) ৩৯ লক্ষ টাকা এবং নগদ ১লক্ষ টাকা প্রদান করেন।কিন্তু চুক্তি মোতাবেক এফএম এন্টারপ্রাইজ ৪১৮৫ কেজি মালামাল ডেলিভারী নেওয়ার পর বাজারে মালের দাম বৃদ্ধি পাওয়ায় শীতল এন্টারপ্রাইজের স্বত্তাধীকারী ঐ দামে মালামাল দিতে অস্বীকৃতি প্রকাশ করে পুনরায় মালের দাম নির্ধারণ না করলে ইয়ার্ড থেকে আর কোন মালামাল ডেলিভারী দেওয়া হবে না বলে এফএম এন্টারপ্রাইজকে সাফ জানিয়ে দেন। এক পর্যায়ে এফএম এন্টারপ্রাইজের এর শ্রমিকরা ইয়ার্ডে মালামাল তুলতে গেলে তাদের উপর শীতল এন্টার প্রাইজের লোকজন হামলা চালায়। এতে ৩ শ্রমিক আহত হন।পরবর্তীতে দফায় দফায় অনেক সালিশী বৈঠক করেও কোন উপায় না হলে এফএম এন্টারপ্রাইজ এর মালিক জাহেদ হোসেন গত ৪মার্চ চট্টগ্রাম সিনিয়র ম্যাজিষ্ট্রেট এর আদালতে প্রতারনার দায়ে কুমিরা শীতল এন্টারপ্রাইজের মালিক দিদারুল আলম পিতা-মৃত সুলতান আহম্মদ ও ম্যানাজার মোহাম্মদ কাশেম পিতা মৃত আব্দুল খায়েরের বিরুদ্ধে একটি সিআর (যার নং-৫ তাং০৪/০৩/১৫ইং)মামলা রুজু করেন।
এ ব্যাপারে মামলার বাদী এফএম এন্টারপ্রাইজের স্বত্তাধীকারী মো: জাহেদ হোসেন জানান, দিদারুল আলম ষড়যন্ত্র মূলকভাবে আমার পুরাতন জাহাজের মালামালের টাকা আত্মসাত করার দায়ে আমি আইনগত ভাবে ব্যবস্থা গ্রহন করার জন্য আদালতের আশ্রয় নিয়েছি।
এ ব্যাপারে সীতাকুন্ড থানার অফিসার ইনচার্জ ইফতেখার হাসান বলেন ,মামলাটির ব্যাপারে আদালত সীতাকুন্ড থানাকে তদন্ত করার নির্দেশনা দিয়েছে এবং আমার তা তদন্ত করে দেখছ্।ি