টাইগারপাস থেকে শাহ আমানত সেতু হকারমুক্ত করার সিদ্ধান্ত

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৬ অক্টোবর , ২০১৪ সময় ০৯:০৪ অপরাহ্ণ

যানজট নিরসনে এবার নগরীর টাইগাপরপাস মোড় থেকে শাহ আমানত সেতু পর্যন্ত এলাকার মূল সড়ক হকারমুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি)।

ওই এলাকায় সড়ক থেকে ভাসমান দোকান, ভ্যান গাড়ি, অস্থায়ী দোকানপাটসহ সব ধরনের অবৈধ স্থাপনা সরিয়ে নিতে শনিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছে সিএমপি। অন্যথায় রোববার থেকে উচ্ছেদ চালানোর সিদ্ধান্ত নিয়েছে সিএমপি।

বৃহস্পতিবার পুলিশ, জনপ্রতিনিধি ও হকার নেতাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে নগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন সিএমপি কমিশনার মো.আব্দুল জলিল মন্ডল। এসময় নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার, অতিরিক্ত কমিশনার (অর্থ, প্রশাসন ও ট্রাফিক) একেএম শহীদুর রহমানসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় চসিকের ওয়ার্ড কাউন্সিলর এ কে এম জাফরুল ইসলাম, মেট্রোপলিটন হকার্স সমিতির সাধারণ সম্পাদক জসিম মিয়া, সম্মিলিত হকার্স ফেডারেশনের সভাপতি মিরন হোসেন, চট্টগ্রাম হকার্স লীগ এর সভাপতি ঋষি বিশ্বাস উপস্থিত ছিলেন।

এর আগে নগরীর দেওয়ানহাট থেকে সিমেন্ট ক্রসিং পর্যন্ত এলাকা হকারমুক্ত ঘোষণা করে গত ১২ অক্টোবর সেখানে উচ্ছেদ ‍অভিযান চালায় নগর পুলিশ।