টাইগারপাস এলাকা থেকে পাঁচ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ

প্রকাশ:| শুক্রবার, ৬ জুন , ২০১৪ সময় ০৬:৫১ অপরাহ্ণ

নগরীর কোতোয়ালী থানার টাইগারপাস এলাকা থেকে পাঁচ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত দুটি সিএনজি চালিত অটো রিকসা ও একটি এলজিসহ বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়।টাইগারপাস এলাকা থেকে পাঁচ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ

বৃহস্পতিবার রাতে ছিনতাইয়ের প্রস্তুতিকালে গোপন সংবাদের ভিত্তিতে নগর গোয়েন্দা পুলিশের একটি দল তাদের আটক করে। পাঁচ ছিনতাইকারী হামকা গ্রুপের সদস্য বলে পুলিশ জানিয়েছে।

আটককৃতরা হলো- হামকা গ্রুপের প্রধান মো. উজ্জ্বল শেখ প্রকাশ হাত কাটা জাহাঙ্গীর(২৯), মঈন উদ্দীন(২২), মো. বাবুল(৩০), মো. জাহাঙ্গীর আলম(৩২) ও রাজু (৩০)।

শুক্রবার বিকেলে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বাবুল আকতার স্বাক্ষরিক এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাবুল আকতার জানান, ছিনতাইয়ের প্রস্তুতি নেওয়ার সময় গোয়েন্দা পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতে টাইগারপাস এলাকা থেকে হামকা গ্রুপের প্রধানসহ পাঁচ সদস্যকে আটক করে গোয়েন্দা পুলিশ।

এসময় তাদের কাছ থেকে দুইটি সিএনজি চালিত অটো রিকসা, একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ, ৫টি ছোরা উদ্ধার করা হয়। তবে ওই গ্রুপের আরো তিনজন সদস্য পালিয়ে যায়।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হামকা গ্রুপের প্রধান জাহাঙ্গীর জানান, দীর্ঘদিন ধরে ছিনতাই কাজের সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে ৬টি মামলা রয়েছে। ১০ বছর বয়সে নগরীর একটি হোটেলে কাজ করার সময় থেকে ছিনতাইয়ের কাজে জড়িয়ে পড়ে।

তিনি জানান, সিএনজি চালিত অটো রিকসা নিয়ে নগরীর বিভিন্ন স্থানে তারা ছিনতাই করে থাকে। তাদের অস্ত্রের যেগান দেয় ঢাকাইয়্যা আলমগীর। তাদের দলের একজন হুন্ডির টাকা, ব্যবসায়ী, স্বর্ণ চালানের খবর দেয়। পরে টার্গেট করে সবাই একত্রিত হয়ে ছিনতাইয়ে নেমে পড়ে।

তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন বাবুল আকতার।