টাইগারদের সংগ্রহ ৪ উইকেটে ১৫৭, বৃষ্টি বাধায় খেলা বন্ধ

প্রকাশ:| শুক্রবার, ১২ মে , ২০১৭ সময় ০৯:২০ অপরাহ্ণ

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচেই আয়ারল্যান্ডের বিপক্ষে ফিফিটি পেয়েছে বাংলাদেশের টপ-অর্ডার ব্যাটসম্যান ও ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ৮২ বলে ৮ টি চারের মারের সাহায্যে ক্যারিয়ারের ৩৫ তম ফিফটি তুলে নেন। এই মুহুর্তে বৃষ্টির বাঁধায় খেলা বন্ধ আছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩১.১ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৭ রান। ব্যাট করছেন তামিম ইকবাল (৬৪) ও মাহমুদুল্লাহ (৪৩)। তামিম-মাহমুদুল্লার ৮৭ রানের জুটিতে শুরুর বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করছে টাইগাররা।

ডাবলিনে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ১৫ মিনিট পর শুরু হয়। টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। আইরিশ বোলারদের পেস ও সুইংয়ের সামনে যেন অসহায় টাইগার ব্যাটস্যমানরা। ইনিংসের শুরতেই ১ ওভার ৫ বলে ৮ রানেই সৌম্য সরকারের উইকেট হারায় টাইগাররা। এরপর সৌম্যর পথ ধরে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান ইনফর্ম ব্যাটসম্যান সাব্বির রহমান । এরপর শুরু ধাক্কা সামলে নিয়ে জুটি গড়ার দিকে মন দেন তামিম ও মুশফিক। কিন্তু ব্যক্তিগত ১৩ রান করে ম্যাকার্থির শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান মুশফিকুর। মুশফিকের বিদায়ের পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। ১৪.৫ ওভারে দলীয় ৭০ রানে সাকিব আল হাসান একটি বাজে শট খেলে আউট হন। সাকিব আউট হওয়া আগে পর পরদুটি বলে দুটি চার মেরে তৃতীয় বলটিতেও চার মারতে গেলে বল ব্যাটের কোণায় লেগে উইকেট কিপারের হাতে চলে যায়।

এদিকে নিষেধাজ্ঞার কারণে আজ খেলতে পারছেন না বাংলাদেশের ওয়ানডে দলের ক্যাপটেন মাশরাফি বিন মুর্তজা। তার পরিবর্তে টাইগারদের নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম (উইকেট রক্ষক), মাহমুদুল্লাহ, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড দল: পল স্টার্লিং, উইলিয়াম পোটারফিল্ড (অধিনায়ক), নিয়াল ও’ব্রেইন, অ্যন্ড্রু বালবিরিনি, স্টুয়ার্ট থম্পসন, গ্রে উইলসন, কেভিন ও’ব্রায়ের, জর্জ ডকরেল, ব্যারি ম্যাকার্থি, টিম মুরতাঘ, পিটার চেজ।