টর্নেডো: অর্ধশতাধিক স্থাপনা বিধ্বস্ত, আহত ৫

প্রকাশ:| শনিবার, ১৬ জুলাই , ২০১৬ সময় ০৮:২৫ অপরাহ্ণ

টর্নেডোলক্ষ্মীপুরে এক মিনিটের টর্নেডোর আঘাতে ২০টি বসতঘরসহ অর্ধশতাধিক স্থাপনা বিধ্বস্ত হয়েছে। এসময় তিন শতাধিক গাছপালা উপড়ে পড়ে। এতে শিশু ও নারীসহ ৫ জন হয়েছেন।

শনিবার বিকেলে সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের গঙ্গাপুর ও পূর্ব নন্দনপুর গ্রাম এবং লক্ষ্মীপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের সাবেক ওয়াপদা অফিস এলাকায় টর্নেডো এ আঘাত হানে।

স্থানীয়রা জানিয়েছেন, বিকেলে পোনে তিনটার দিকে হঠাৎ করেই দক্ষিণ হামছাদী গ্রামের দু’টি গ্রামের ও পাশের লক্ষ্মীপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের পানি উন্নয়ন বোর্ডে সাবেক কার্যালয় এলাকায় টর্নেডো আঘাত হানে। এক মিনিটের এ টর্নেডোতে ২০টি বসতঘরসহ অর্ধশতাধিক স্থাপনা বিধ্বস্ত হয়। তিন শতাধিক গাছ পালা ভেঙে ও উপড়ে পড়ে। এতে পূর্ব নন্দনপুর গ্রামের স্কুল ছাত্রী মরিয়ম (১৩), লাকী আক্তার (২২), সিএনজি চালিত অটোরিকশা চালক ফারুক হোসেনসহ (২৮) ৫ জন আহত হয়। তাদের মধ্যে চিকিৎসার জন্য মরিয়ম আক্তারকে অচেতন অবস্থায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেয়া হয়েছে। দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর শাহ আলম জানান, টর্নেডোর আঘাতে তার ইউনিয়নের দু’টি গ্রামের ১৮ থেকে ২০টি ঘরবাড়ি ও বেশ কিছু স্থাপনা বিধ্বস্ত হয়েছে। এসময় ছোট বড় গাছ উপড়ে পড়েছে ও কয়েকজন আহত হয় ।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্তদেরকে আর্থিক সহযোগীতা করা হবে।