ঝড়ো বাতাসের কবলে পড়ে যাত্রীবাহী ট্রলার ডুবি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ১১ মে , ২০১৮ সময় ০৮:৩৬ অপরাহ্ণ

কক্সবাজার rzdkdbdL: কক্সবাজার-মহেশখালী নৌপথে ঝড়ো বাতাসের কবলে পড়ে একটি যাত্রীবাহী ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

উপজেলা প্রশাসন, পুলিশ, কোস্টগার্ড ও স্থানীয়রা অভিযান চালিয়ে দুর্ঘটনাকবলিত ট্রলার থেকে সব যাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন বলে জানান মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কালাম।

শুক্রবার (১১ মে) সন্ধ্যা সোয়া ৬টায় মহেশখালী-কক্সবাজার নৌ-রুটের মহেশখালী চ্যানেলে ট্রলারটি দুর্ঘটনার কবলে পড়ে।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম জানান, ট্রলার ডুবির খবর পেয়ে ২০টি স্পিডবোট নিয়ে যাত্রীদের উদ্ধারে অভিযান চালানো হয়। দুর্ঘটনাকবলিত ট্রলার থেকে সব যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, ঘটনার পরপরই পুলিশও উদ্ধার বোট নিয়ে উদ্ধার কাজে অংশ নেন।

ট্রলার যাত্রী সিরাজ জানান, সন্ধ্যা সোয়া ৬টার দিকে ৫০-৬০ জন যাত্রী নিয়ে মহেশখালী ঘাট থেকে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করে ট্রলারটি। নদীর মাঝামাঝি পৌঁছলে এটি তীব্র ঢেউ ও ঝড়ো বাতাসের কবলে পড়ে। এ সময় ট্রলারের খোড়লের তলদেশ ফেটে গিয়ে মূল অংশটি নিমজ্জিত হতে থাকে। পরে আশপাশের ঘাট থেকে একাধিক স্পিডবোট এসে যাত্রীদের উদ্ধার করে। ট্রলারের যাত্রীদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু ছিলেন বলে জানান তিনি।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে শুক্রবার সন্ধ্যার পর থেকে এই রুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।