‘ঝুঁকির শীর্ষে ফটো সাংবাদিকতা’

প্রকাশ:| সোমবার, ২৭ জুন , ২০১৬ সময় ০৮:৫৮ অপরাহ্ণ

ফটো সাংবাদিকতামাঠে-ময়দানে ঝুঁকি নিয়ে আলোকচিত্র সাংবাদিকদের কাজ করার বিষয়টি উল্লেখ করে চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, আন্দোলন-সংগ্রামে ফটো সাংবাদিকরা সবচেয়ে বেশি হামলার শিকার হয়। দায়িত্ব পালনের ক্ষেত্রে ফটো সাংবাদিকদের ঝুঁকি সবচেয়ে বেশি।

সোমবার (২৭ জুন) চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক সম্মেলন ও নির্বাচন উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের সঙ্গে পেশাগত সুসম্পর্কের কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, আমি সাংবাদিকবান্ধব। আমি জনবান্ধবও। ছাত্রজীবন থেকে রাজনীতির সাথে জড়িত ছিলাম। তাই জনগনের সঙ্গে আমার সম্পর্ক বেশি।

‘প্রশাসন একা কোন কাজ করতে পারে না যদি সাংবাদিকদের সহযোগিতা না থাকে। সাংবাদিকরা সহযোগিতা করছেন বলেই ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে আসছে। ব্যবসায়ীরা অতি মুনাফার লোভ ছেড়ে দিয়েছে। এতে সাধারণ মানুষ উপকার পাচ্ছে। ’ বলেন জেলা প্রশাসক।

চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি দিদারুল আলমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারন সম্পাদক রাজেশ চক্রবর্তীর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারন সম্পাদক রাশেদ মাহমুদ।

সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, চট্টগ্রাম প্রেসক্লাবের বর্তমান সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, চসিক কাউন্সিল শৈবাল দাশ সুমন, বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরী, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী ও নির্বাহী সদস্য আসিফ সিরাজ, সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।