জয় পেয়েছে মুশফিকুর রহিমের রাজশাহী বিভাগ

প্রকাশ:| সোমবার, ১৪ এপ্রিল , ২০১৪ সময় ১১:৩৪ অপরাহ্ণ

১৫তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ রাউন্ডের খেলায় তৃতীয় দিনেই বড় জয় পেয়েছে মুশফিকুর রহিমের রাজশাহী বিভাগ। সোমবার বিকেএসপির ৩ নম্বর গ্রাউন্ডে অনুষ্ঠিত খেলায় তামিম ইকবালের চট্টগ্রাম বিভাগকে ৪০৩ রানের বিশাল ব্যবধানে হারায় রাজশাহী। প্রথম ইনিংসে ২৫৯ ও দ্বিতীয় ইনিংসে ৪০ রান করে অপরাজিত থেকে ম্যাচ সেরা হয়েছেন ফরহাদ রেজা।

রাজশাহীর প্রথম ইনিংসে ৬৭৫ রানের পাহাড়ের জবাবে ২০৮ রানে অলআউট হয় তামিম ইকবালের চট্টগ্রাম । ফলে রাজশাহী ৪৬৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে দুই উইকেটে ১২৮ রান সংগ্রহ করে ৫৯৫ রানের লক্ষ্য বেঁধে দেন চট্টগ্রামকে। বিশাল রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে আট উইকেটে ১৮২ রান সংগ্রহ করে হার মেনে নেন চট্টগ্রাম।

রাজশাহীর বিপক্ষে ৬৭৫ রানের জবাবে আগের দিনের সাত উইকেটে ১৬৫ রান নিয়ে খেলতে সোমবার সকালে ব্যাট করতে নেমে ২০৮ রানে অলআউট হয় চট্টগ্রাম। রাজশাহী প্রথম ইনিংসে ৪৬৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে দুই উইকেটে ১২৮ রান সংগ্রহ করে চট্টগ্রামকে ৫৯৫ রানে লক্ষ্য বেঁধে দিয়ে ইনিংস ঘোষণা করে।

রাজশাহীর হয়ে প্রথম ইনিংসে সুবিধা করতে না পারলেও এ দিন দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ভালোই জবাব দিয়েছেন জাতীয় দলের অধিনায়ক মুশফিকুর রহিম। দুই ওপেনার মিজানুর রহমান ১৪ ও জুনায়েদ সিদ্দিকী ১২ রানে আউট হলেও ফরহাদ রেজাকে সঙ্গে নিয়ে শক্তজুটি গড়েন মুশফিক। প্রথম ইনিংসে আলো ছড়ানো ফরহাদ রেজা ৪০ ও মুশফিকুর রহিম ৫৪ রান করে অপরাজিত থাকেন।

এরপর রাজশাহীর বিপক্ষে ৫৯৫ রানের জয়ের টার্গেট নিয়ে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে মুমিনুল হক ছাড়া কেউ সুবিধা করতে পারেনি। মুমিনুল হক ৯৭ বলে সর্বোচ্চ ৭৫ রান করেন। তামিম ইকবাল মাত্র ১ রান করার পর অবসর নিয়ে সাজঘরে ফেরেন। শেষ পযর্ন্ত ৪৩.৪ ওভারে ৮ উইকেটে ১৯২ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে। রাজশাহীর পক্ষে বল হাতে সানজামুল ইসলাম তিনটি ও ফরিদ হোসেন দুটি উইকেট নেন।

এর আগে রাজশাহী বিভাগ অলরাউন্ডার ফরহাদ রেজা ২৫৯,সানজামুল ইসলাম ১৭২ ও মুকতার আলীর ১৬৮ রানের রানের ওপর ভর করে ইনিংসে রানের পাহাড় গড়ে।


আরোও সংবাদ