জড়িতদের শাস্তি না হলে শহীদদের আত্মা শান্তি পাবে না

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ১৫ ডিসেম্বর , ২০১৭ সময় ১২:৩৭ পূর্বাহ্ণ

বাংলাদেশকে মেধাশূন্য করার নীলনকশায় জড়িতদের বিচার প্রক্রিয়া সম্পন্নের মাধ্যমে শাস্তি নিশ্চিত করা না হলে শহীদ বুদ্ধিজীবীদের আত্মা শান্তি পাবে না বলে জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় বক্তারা এ কথা জানান।

প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার এবং সাধারণ সম্পাদক শুকলাল দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় অংশ নেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমদ, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, সিইউজের যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্য, প্রেসক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, কার্যকরী সদস্য মো. শামসুল ইসলাম, সিইউজের সাবেক সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র দাশ ও নাজিমুদ্দীন শ্যামল, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির সাবেক চেয়ারম্যান মইনুদ্দীন কাদেরী শওকত, ঢাকাস্থ চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক শাহীনুর ইসলাম চৌধুরী এবং প্রেসক্লাবের স্থায়ী সদস্য ড. সৈয়দ আবদুল ওয়াজেদ।

প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার বলেন, আগামী নির্বাচনে যেন কোনো দেশবিরোধী কেউ ক্ষমতায় আসতে না পারে, যারা মুক্তবুদ্ধির চর্চা করে তাদের পাশে থাকতে হবে।

সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে উন্নয়নের পথে। এই মুহূর্তে সাংবাদিক-পেশাজীবী ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।

প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ আলী আব্বাস বলেন, ১৯৭১ সালের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে আমরা এই স্বাধীনতার স্বাদ গ্রহণ করতে পারতাম না। জাতির পিতার দেখানো পথে বর্তমান প্রধানমন্ত্রী দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাচ্ছেন।

সভার শুরুতে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এর আগে ১৪ ডিসেম্বর প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানো হয়।


আরোও সংবাদ