জোড়া খুন : আব্দুল মান্নান মনা ২ দিনের রিমান্ডে

প্রকাশ:| শনিবার, ৫ সেপ্টেম্বর , ২০১৫ সময় ১১:৩৮ অপরাহ্ণ

নগরীর বায়েজিদ থানার শেরশাহ বাংলাবাজারের আকবরের পাহাড়ে কথিত এক পীরের আস্তানায় ঢুকে গলা কেটে রহমত উল্লাহ প্রকাশ ন্যাংটা মামা নামে ওই ‘পীর’সহ দু’জনকে হত্যার ঘটনায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার আব্দুল মান্নান প্রকাশ মনাকে (৪০) ২ দিনের রিমান্ড দিয়েছে আদালত।

শনিবার চট্টগ্রাম মহানগর হাকিম আব্দুল কাদেরের আদালত এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউসন) কাজী মুত্তাকি ইবনু মিনান বলেন, ‘বায়েজিদে জোড়া খুনের মামলায় গ্রেপ্তার আব্দুল মান্নান মনার ১০ দিনের রিমান্ড আবেদন করে তদন্ত কর্মকর্তা। আদালত শুনানি শেষে তাকে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।’

ঊল্লেখ্য, শুক্রবার দুপুর পৌণে দুইটার সময় বায়েজিদ থানার বাংলাবাজার নাগরিক হাউজিং সোসাইটি এলাকার আকবরের পাহাড়ে রহমত উল্লাহ প্রকাশ ন্যাংটা ফকির ও তার খাদেম আব্দুল কাদেরকে গলা কেটে হত্যা করে এক যুবক। এসময় তাকে ধরতে গিয়ে হত্যাকারীর ছোঁড়া ককটেল হামলায় আহত হয়েছেন আরো তিনজন।

এ ঘটনায় শুক্রবার গভীররাতে ন্যাংটা ফকিরের ভক্ত ও নিহত আব্দুল কাদেরের ভাই নুরুল ইসলাম অজ্ঞাতনামাদের আসামি করে বায়েজিদ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত আসামির বিরুদ্ধে ৩২৪/৩৬২/৩০২/ দ-বিধির ৩৩০ এবং ১৯০৮ সালে বিস্ফোরক আইনের ৩(ক) ধারায় অভিযোগ আনা হয়েছে।

হত্যাকা-ের পর থেকে সিএমপির অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্যসহ সিএমপির উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হত্যা রহস্য উদঘাটনে মাঠে কাজ করছে বায়েজিদ থানা পুলিশ, ডিবিরি একাধিক টিম ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিআইবি)।

খুনের রহস্য উদঘাটনে তদন্তকারী সংস্থার টেবিলে তিনটি বিষয় প্রধান্য পাচ্ছে। তবে এরমধ্যে সবচেয়ে সামনে চলে আসছে পীরের আস্তানার জায়গা নিয়ে আজম শাহ নামে একজনের মালিকানার দাবিটি। এছাড়া মাজার বিরোধী ধর্মীয় কোনো গোষ্টি কিংবা মাজারের আয়ের টাকা পয়সার লেনদেনের বিরোধের জেরে এই হত্যাকা- যে ঘটেনি সেটিও উড়িয়ে দিচ্ছেনা তদন্ত সংস্থা।