‘জোর করে’ গরু-ছাগল নামিয়ে রাখার অভিযোগ

প্রকাশ:| শুক্রবার, ৯ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৮:৩৮ অপরাহ্ণ

মহাসড়কের পাশে বসানো কিছু অস্থায়ী হাটে ‘জোর করে’ গরু-ছাগল নামিয়ে রাখা হচ্ছে বলে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকের কাছে অভিযোগ করেছে গবাদি পশু ব্যবসায়ী সমিতি।

আসন্ন কোরবানির ঈদ সামনে রেখে আইজিপি আজ শুক্রবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ও পশুর হাট পরিদর্শনে গেলে সমিতির সভাপতি মজিবুর রহমান এ অভিযোগ করেন।

সাংবাদিকদের উপস্থিতে আইজপিকে তিনি বলেন, গাবতলী থেকে গবাদি পশু কিনে তা সিলেট-চট্টগ্রামে নেওয়ার পথে কাঁচপুর, টঙ্গী, বিশ্বরোডসহ অস্থায়ীভাবে বসানো কয়েকটি হাটে জোর করে নামিয়ে রাখা হচ্ছে।

মহাসড়কের পাশে বসানো ওইসব হাটে গবাদি পশু নামাতে ব্যবসায়ীদের বাধ্য করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

সমস্যা সমাধানে পুলিশপ্রধানকে তখনই সংশ্লিষ্টদের নির্দেশনা দিতে দেখা যায়।

পশুর হাট ও বাস টার্মিনাল পরিদর্শন করে আইজিপি সাংবাদিকদের বলেন, মহাসড়কে গরুর গাড়িতে চাঁদাবাজি বা অন্য কোনো সমস্যা নেই; পর্যাপ্ত গরু রয়েছে।

বাংলাদেশ গবাদি পশু ব্যবসায়ী সমিতির সভাপতি মজিবুর অভিযোগ করার আগে কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে কথা বলে আইজিপি দাবি করেন, ব্যবসায়ীরা নির্বিঘ্নে ব্যবসা করছেন।

মহাসড়কে যানজট আছে স্বীকার করে পুলিশপ্রধান বলেন, মোটামুটি শৃঙ্খলভাবে গাড়ি চলছে, পর্যাপ্ত পুলিশ আছে। গাড়ি থেমে নেই, স্লো চলছে। নদীতে পানি বেশি থাকায় ফেরি পারাপারে একটু সমস্যা হচ্ছে। সংশ্লিষ্ট সবাই মিলে তা সমাধানের চেষ্টা করছি।