জোরপূর্বক টাকা আদায়ের অভিযোগে নগর ডিবির চার সদস্যকে সাময়িক বরখাস্ত

প্রকাশ:| শনিবার, ২ নভেম্বর , ২০১৩ সময় ১১:২৭ অপরাহ্ণ

নগরীর রিয়াজ উদ্দিন বাজারের এক কাপড় ব্যবসায়ীকে ইয়াবা বিক্রেতা সাজিয়ে জোরপূর্বক টাকা আদায়ের অভিযোগে নগর গোয়েন্দা পুলিশের চার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
ডিবি
এরা হলেন- উপ-পরিদর্শক আশিকুর রহমান, কনেস্টবল মিজানুর রহমান, সুমন ধর ও হারুনুর রশিদ।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) অনিন্দিতা বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘উর্ধ্বতন কর্মকতাদেও নির্দেশে পুলিশের রুটিন ওয়ার্ক হিসেবে একজন এস আই সহ তিন পুলিশ কনেস্টবলকে বিভাগীয় শাস্তির আওতায় সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

পুলিশ সূত্রে জানা যায়, রিয়াজ উদ্দিন বাজারের একটি দোকানে ইয়াবা আছে মর্মে বুধবার রাতে অভিযান চালায় অভিযুক্ত চার গোয়েন্দা পুলিশ। পরে সেখানে কোনো ইয়াবা পাওয়া না গেলেও তাকে ডিবি অফিসে ধরে নিয়ে এসে তার কাছ থেকে একলাখ টাকার নগদ অর্থ আদায় করা হয়। এছাড়া তার কাছে আরো এক লাখ টাকার চেক নিয়ে তাকে গভীর রাতে ছেড়ে দেয়া হয়।

পরে ওই ভুক্তভোগী ব্যবসায়ী বৃহস্পতিবার সকালে পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলামকে জানালে তিনি উপ-কমিশনার (ডিবি) কুসুম দেওয়ানকে বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দেন। কুসুম দেওয়ান এ বিষয়ে তদন্ত করতে এসি (ডিবি) কামরুজ্জামানকে দায়িত্ব দেন। তিনি অভিযোগের সত্যতা পেয়ে প্রাথমিক তদন্ত করে প্রতিবেদন দাখিল করলে শনিবার সকালে অভিযুক্ত চার পুলিশ সদস্যকে বরখাস্তের আদেশ দেন। তাদের এই আদেশ গত বৃহস্পতিবার থেকে কার্যকর হবে বলে জানা যায়।