জেলা প্রশাসন‘র উদ্যোগে রাতে শীত বস্ত্র বিতরণ

প্রকাশ:| সোমবার, ২৮ ডিসেম্বর , ২০১৫ সময় ১১:২৭ অপরাহ্ণ

জেলা প্রশাসন ‘র উদ্যোগে রাতে শীত বস্ত্র বিতরণজেলা প্রশাসন চট্টগ্রামের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ করেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। আজ রাতে কম্বল নিয়ে জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তাগন নগরীর নতুন ও পুরাতন স্টেশন এলাকা, নন্দন কানন এলাকা, লালদীঘি সহ অন্যান্য স্থানে শীতার্তদের মাঝে শীত বস্ত্র বীতরণ করেন। এসময় শীত বস্ত্র পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন অনেক মানুষ।স্টেশন রোড এলাকায় প্লাটফরম ও রাস্তায় শীতবস্ত্র হীন অবস্থায় ঘুমন্ত নরনারীকে ঘুম থেকে তুলে তাদের গায়ে কম্বল জড়িয়ে দেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।
জেলা প্রশাসনের নির্বাবী ম্যাজিস্ট্রেট ও লিয়াজো অফিসআর রাজীব উল আহসান বলেন নতুন কম্বল পেয়ে ছিন্নমূল মানুষজন আবেগে আপ্লুত হয়ে পড়েন। অনেকে শীতবস্ত্র গায়ে জডিয়ে আনন্দ প্রকাশ করেন। স্টেশন এলাকা থেকে বিতরণকারীরা চলে আসে নন্দন কানন এলাকায়। সেখানে পথে শুয়ে থাকে ঘুমন্ত নারী -শিশু দের কম্বল প্রদান করেন জেলা প্রশাসক।

নন্দন কাননের ঘুমন্ত  সবাই ময়মনসিংহ জেলার বাসিন্দা। জীবিকার প্রয়োজনে এরা চট্টগ্রাম এসেছে।এদর মধ্যে একজন ছালমা এসেছে দুই শিশুসন্তান সহ। ছালমা বলেন দুই শিশুকে নিয়ে শিতের রাত তার শেষ হতে চায় না। বাচ্চারা সরাক্ষণ কাপতেথাকে শীতে। শীত বস্ত্র পেয়ে ভীষন খুশি আর শিশু দুটি ।

জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করতে পেরে খুব ভালো লাগছে। তিনি চট্টগ্রামের সকল ধর্নাঢ্য ব্যক্তিদের এধরনের সামাজিক কাজে আরো বেশি করে আসতে অনুরোধ করেন।অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)আব্দুল জলিল বলেন, জানুয়ারীতে আমরা আবার কম্বল বিতরণ করবো। আরডিসি রুহুল আমীন বলেন মোট  ৫০০ জনকে কম্বল বিতরণ করা হলো।