জেলা পুলিশ চ্যাম্পিয়ন

প্রকাশ:| বুধবার, ২৫ নভেম্বর , ২০১৫ সময় ১১:০৬ অপরাহ্ণ

জেলা পুলিশ চ্যাম্পিয়ন রেঞ্জ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ দল। নগরীর দামপাড়া পুলিশ লাইন্স মাঠে বুধবার বিকালে ফাইনাল খেলায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পুলিশ দলকে ২-০ গোলে পরাজিত করে তারা।

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় বিজয়ী দলের বিশ্বেশ্বর বড়ুয়া ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হন। প্রথমার্ধের খেলা গোল শূন্য হলেও দ্বিতীয়ার্ধে চট্টগ্রাম জেলা দল আক্রমণ বেগবান করে। খেলার ৭২ মিনিটি বিজয়ী দলের বিশ্বেশ্বর বড়ুয়া দুর্দান্ত কিকে প্রথম গোল আদায় করে নেন। পাঁচ মিনিট পর নোমান আল করিম চমৎকার শটে খাগড়াছড়ির জালে আরেকবার বল পাঠিয়ে ব্যাবধান দ্বিগুণ করেন।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তারের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহা. শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত ডিআইজি মো. মাহাবুবর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম শহীদুর রহমান ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পুলিশ সুপার মো. মজিদ আলী।

প্রধান অতিথি বলেন, নিয়মিত খেলাধুলা শরীর ও মনকে প্রফুল্ল রাখে এবং কর্মস্পৃহা বৃদ্ধি করে। মেধা ও মননের পরিপূর্ণ বিকাশ ঘটাতে খেলাধুলা ও শরীর চর্চার বিকল্প নেই। এ টুর্নামেন্টে যারা ভালো খেলেছে তাদের বাছাই করে বিভাগীয় পর্যায়ে এবং পরবর্তীতে জাতীয় পর্যায়ে খেলার সুযোগ সৃষ্টি করা হবে।

একেএম হাফিজ আক্তার বলেন, ফুটবল সর্বস্তরের মানুষের প্রাণের খেলা। যা শারীরিক ও মানসিক বিকাশে সহায়তার মাধ্যমে কুপ্রবৃত্তি থেকে রক্ষা করে। খেলাধুলায় ব্যস্ত থাকলে যুব সমাজের বিপথে পরিচালিত হওয়ার আশঙ্কা কম থাকে। খেলাধুলা উদ্যমী হতে শেখায়, মনোবলকে সতেজ ও উৎফুল্ল করে তোলে। তাই চাকরির পাশাপাশি নিজেদের সুপ্ত প্রতিভাকে জাগিয়ে তোলার সময় এসেছে। আপনাদের মাঝ থেকেই উঠে আসবে আগামী দিনের জাতীয় খেলোয়াড়।

অতিথিরা বিজয়ী ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. শহিদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মো. হাবিবুর রহমান, জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সদর) মো. তরিকুল ইসলাম, জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. রবিউল ইসলাম, জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) মোহাম্মদ সালাউদ্দিন শিকদার প্রমুখ।