জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে মানুষের জন্য ফাউন্ডেশন

প্রকাশ:| মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৯:২৪ অপরাহ্ণ

এনজিওর সাক্ষাতরাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন মানুষের জন্য ফাউন্ডেশনের একটি প্রতিনিধি দল। মঙ্গলবার সকালে চেয়ারম্যানের অফিস কক্ষে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এসময় মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক ডঃ শামীম ইমাম, প্রোগ্রাম কো-অর্ডিনেটর ওয়াসিউর রহমান, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার নিখিল চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য যথাক্রমে জেবুন্নেসা রহিম ও সান্তনা চাকমা, স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীণহিলের প্রোগ্রাম কো-অর্ডিনেটর লাল চুয়াক লিয়ানা পাংখোয়া ও এইচএসডিও’র চেয়ারপারর্সন মোঃ ফারুক উপস্থিত ছিলেন।

সৌজন্য সাক্ষাতে মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক ডঃ শামীম ইমাম তাদের ফাউন্ডেশনের সাথে সংশ্লিষ্ট দেশের ১২২টি সংস্থার কার্যক্রমের উপর একটি প্রতিবেদন চেয়ারম্যানের হাতে প্রদান করেন।

তিনি বলেন, ২০০৫ সাল থেকে এ জেলায় তারা গ্রীণহিল, টংঙ্গ্যা ও বিভিন্ন সংস্থার সাথে শিক্ষা ও এখানকার বসবাসরত মানুষের জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে কাজ করে যাচ্ছেন। এছাড়া মোনঘর শিশু সদনে কম্পিউটার ও তাঁত বুননের উপর প্রশিক্ষণ ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, মানুষের জন্য ফাউন্ডেশনের অধীনে পরিচালিত বিদ্যালয়ের এসএমসি কমিটিকে অর্থ প্রদানের মাধ্যমে আয়বৃদ্ধিমূলক কাজের মাধ্যমে শিক্ষকদের বেতন ভাতা প্রদানের পাশাপাশি অন্যান্য উন্নয়নমূলক কাজ করা হয়ে থাকে। পার্বত্য অঞ্চলের প্রান্তিক ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে তিনি আগামীতে জেলা পরিষদ ও সংশ্লিষ্ট সকলকে নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

চেয়ারম্যান বলেন, পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষার পাশাপাশি জীবন মান উন্নয়নে সরকারের পাশাপাশি অনেক এনজিও কাজ করছে। মানুষের জন্য ফাউন্ডেশনের এ ধরনের উদ্যোগকে তিনি স্বাগত জানান। তিনি এ জেলার উন্নয়নে যে সকল প্রতিষ্ঠান, সংস্থা ও প্রতিনিধিরা কাজ করছে তাদের নিয়ে আগামীতে একটি সভার মাধ্যমে পরবর্তী উদ্যোগ গ্রহণের পরামর্শ দেন।