জেলাপ্রশাসকদের ‘গণমাধ্যমবান্ধব’ হওয়ার নির্দেশনা

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩০ জুলাই , ২০১৫ সময় ০৯:৪৯ অপরাহ্ণ

জেলাপ্রশাসকদের (ডিসি) ‘গণমাধ্যমবান্ধব’ হওয়ার নির্দেশনা দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

জেলাপ্রশাসকদেরবৃহস্পতিবার সচিবালয়ে তথ্য, সংস্কৃতি এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কার্য-অধিবেশনে এই নির্দেশনা দেন তথ্যমন্ত্রী।

এছাড়া ২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং ২০২১ সালে দেশের স্বাধীনতার পঞ্চাশ বছরপূর্তি উপলক্ষে দেশব্যাপী ‘জাগরণযাত্রার’ জন্য প্রস্তুতি নিতে জেলাপ্রশাসকদের আহ্বান জানান হাসানুল হক ইনু।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এখন আমাদের জাগরণযাত্রা। আমাদের মহান ভাষা ও স্বাধীনতা সংগ্রামসহ দেশের প্রাচীন ইতিহাস ও ঐতিহ্যের যে স্মারক ও স্মৃতি দেশব্যাপী বিস্তৃত রয়েছে, জেলাপ্রশাসকবৃন্দ তা সংগ্রহ করে কেন্দ্রে পাঠালে সেই স্মারক সমন্বয়ে একটি জাগরণযাত্রার দলিল তৈরি হতে পারে।’

তথ্যমন্ত্রী এসময় জেলাপ্রশাসকদের সংবিধান, মুক্তিযুদ্ধ ও গণতান্ত্রিক চেতনার প্রতি শ্রদ্ধাশীল থেকে দায়িত্বপালনের আহ্বান জানিয়ে বলেন, ‘নিরপেক্ষতা বা ভারসাম্যের নীতিরক্ষা করতে গিয়ে ভালো আর মন্দকে, মুক্তিযোদ্ধা আর রাজাকারকে একপাল্লায় মাপবেন না।’

এর আগে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এবং যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় জেলা প্রশাসকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞার পরিচালনায় জেলা প্রশাসকদের বিভিন্ন মতামতের ভিত্তিতে আলোচনা করেন তথ্যসচিব মরতুজা আহমদ এবং সংস্কৃতি এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঢাকায় তিনদিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলনের আজ ছিল শেষ দিন।


আরোও সংবাদ