জেদ্দায় প্রবাসীদের সমস্যা-সম্বাবনা ও রেমিটেন্স ব্যবস্তাপনা বিষয়ক মতবিনিময় সভা

প্রকাশ:| শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০১৬ সময় ১০:১৫ অপরাহ্ণ

মোহাম্মদ ফিরোজ, জেদ্দা সৌদিআরব প্রতিনিধি:
প্রবাসীদের সমস্যা-সম্বাবনা ও রেমিটেন্স ব্যবস্তাপনা বিষয়ক এক মতবিনিময় সভার আয়োজন করে বৃহওর কুমিল্লা সমিতি, জেদ্দা।

সমিতির প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিনের সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক আবুল বাশার বুলবুল এর সঞ্চালনায় ৮ই ডিসেম্বর বৃহস্পতিবার রাতে জেদ্দাস্থ একটি হোটেলে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের  প্রধান অতিথি ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশক কর্মসংস্তান মন্ত্রলায়ের যুগ্মসচিব, মোজাফফর আহমেদ। বিশেষ অতিথিগণের মধ্যে মঞ্চে উপস্থিত ছিলেন, টিপু সুলতান,পরিচালক ইমিগ্রেশন, কাউন্সিলর আমিনুল ইসলাম, কাউন্সিলর আলতাফ হোসেন, কনসাল রেজাই রাব্বি।

উক্ত মতবিনিময় সভায় আরোও বক্তব্য রাখেন
কাজি নেয়ামুল বশির, কাজি আমিন আহমেদ, হুমায়ুন কবির, সৈয়দ আবু জাহের জালাল, নাছির উদ্দিনসরকার, হানিস সরকার উজ্জল, নুরুল ইসলামসহ বিশিষ্ট মুক্তিযোদ্ধা এবং রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ আজ অনেক এগিয়ে গিয়েছে। বাংলাদেশের বর্তমান সরকারের মাননীয়া প্রধানমন্ত্রীর জন নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রবাসীদের সমস্যার সমাধান ও সম্ভাব্য নতুন কর্মসংস্তান সহ নানান বিষয়ে আমরা নিরলস কাজ করে যাচ্ছি, প্রবাসীদের পাঠানো রেমিটেন্সে আজ আমরা অনেক এগিয়ে যাচ্ছি। দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে, এটাই ছিল আলোচকগণের মূল বক্তব্য।

কাজের সুবাদে সারাবিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা কোটি প্রবাসীদের নানা রকম সমস্যা ও সমাধান নিয়ে বিভিন্ন দাবী রয়েছে দীর্ঘদিন ধরেই। সেই লক্ষে প্রত্যাশা অনুযায়ী অনেকটা ধীর গতিতে হলেও বর্তমান সরকার নিচ্ছে নানামুখি পদক্ষেপ আর প্রবাসীরা এই পদক্ষেপের বাস্তবায়নের জোর দাবী জানাই বক্তাগন।