জেডিসি’তে পটিয়ায় শীর্ষস্থানে গাউছিয়া ছোবহানিয়া মাদ্রাসা

প্রকাশ:| সোমবার, ২৭ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ১০:১০ অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি॥ জেডিসি ২০১৬ সালের পরীক্ষায় পটিয়া উপজেলায় শীর্ষস্থানে রয়েছে পৌরসদরের হাইদগাঁও-গোবিন্দার খিল গাউছিয়া ছোবহানিয়া আদর্শ দাখিল মাদ্রাসা। এ মাদ্রাসা থেকে চারজন শিক্ষার্থী ট্যালেন্টপুলে এবং একজন শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করেছে।
উল্লেখ্য পটিয়া উপজেলার ২২টি মাদ্রাসা থেকে ৩৩জন শিক্ষার্থী বৃত্তি লাভ করে। এর মধ্যে এ মাদ্রাসা থেকেই ৫জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেন। ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলো জান্নাতুল মাঈমা (ফাহিম), ইয়াছমিন আকতার, আনিছুর রহমান, তাহমিনা আকতার। এছাড়া সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে কামরুল হাসান নামে এক ছাত্র।
মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা মুহাম্মদ ইসহাক জানান, মাদ্রাসার এ সাফল্যে আমরা আল্লাহর দরবারে শুকরিয়া প্রকাশ করছি। ‘ভাল ফলাফলের জন্য নিয়মিত ক্লাস, মডেল টেস্ট ও ক্লাস টেস্টের ওপর গুরুত্ব দেয়া হয়। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের টিম ওয়ার্ক তো আছেই। ফলে শিক্ষার্থীরা যে কোন প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুুত রয়েছে।
মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান এম শামসুল আলম, শিক্ষানুরাগী সদস্য এ টি এম নাছির উদ্দিন ও শুভাঙ্খি মাওলানা মোস্তাক আহমদ ফারুকী বলেন, ‘এখানে শিক্ষক ও শিক্ষিকারা ক্লাস গ্রহণে অত্যন্ত আন্তরিক ও বন্ধুত্বপূর্ণ। ক্লাস টেস্ট, সাময়িক ও নির্বাচনী পরীক্ষার পর বৃত্তি পরীক্ষার ঠিক আগেই আবারও পরীক্ষা নেয়া হয়। এসব কিছুর ক্ষেত্রে একাডেমিক ক্যালেন্ডার অনুসরণ করা হয়। ফলে প্রতিবারই শিক্ষার্থীরা এ মাদ্রাসা থেকে ধারাবাহিক সাফল্য লাভ করে আসছে।
বৃত্তিপ্রাপ্ত জান্নাতুল নাঈমা (ফাহিম) ও ইয়াছমিন আকতার বলেন, শিক্ষক ও অভিভাবকরা ভাল ফলাফল করার জন্য আন্তরিক। আর অভিভাবকদের উৎসাহ, নিজেদের আগ্রহ ও উদ্যোগ আমাদের সাফল্যের চাবিকাঠি হিসেবে কাজ করেছে।