দুই জেএমবি সদস্য রিমান্ডে

প্রকাশ:| বুধবার, ১১ নভেম্বর , ২০১৫ সময় ০৮:৪০ অপরাহ্ণ

অস্ত্র আইনে দায়ের হওয়া একটি মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি সদস্য মাহবুব ও শাহজাহান কাজলকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১১ নভেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম নওরিন আক্তার কাঁকন এ রিমান্ড মঞ্জুর করেছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান জানান, ভিন্ন মামলায় আটক থাকা জেএমবি সদস্য শাহজাহান কাজল ও মাহবুবসহ চারজনকে গত ২৬ অক্টোবর নগরীর সদরঘাট থানার মাঝিরঘাটে ছিনতাইয়ের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখানোর অনুমতি দেন আদালত।

বুধবার সদরঘাট থানা পুলিশ শাহজাহান ও মাহবুবকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন জানায়। শুনানি শেষে আদালত তাদের দুইদিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন বলে মিনান জানান।

গত ২৩ সেপ্টেম্বর সদরঘাট থানার মাঝিরঘাটে ছিনতাই করতে গিয়ে হ্যান্ডগ্রেনেড বিস্ফোরণে দু’জন ‘ছিনতাইকারী’ ঘটনাস্থলেই নিহত হয় এবং পরে ঘটনার শিকার ব্যবসায়ীও মারা যায়। এ ঘটনায় সদরঘাট থানায় দু’টি মামলা দায়ের হয়েছিল।

গত ৫ অক্টোবর নগরীর কর্ণফুলী থানার খোয়াজনগর এলাকায় জেএমবি’র একটি আস্তানায় অভিযান চালিয়ে আটটি হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ। এসময় জেএমবি’র সামরিক প্রধান জাবেদসহ পাঁচজনকে আটক করা হয়।

পাঁচজনের মধ্যে শাহজাহান কাজল ও মাহবুবও ছিল। এর আগে পুলিশ শাহজাহান ও মাহবুব কাজলকে আরও কয়েক দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

জাবেদ ৬ অক্টোবর ভোরে নগর গোয়েন্দা পুলিশের