অগণতান্ত্রিক সরকারকে অচিরেই বিদায় করার ঘোষণা

প্রকাশ:| শনিবার, ৩০ মে , ২০১৫ সময় ০৮:১২ অপরাহ্ণ

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতকে শক্তিতে পরিণত করে অগণতান্ত্রিক সরকারকে অচিরেই বিদায় করার ঘোষণা দিয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ্।

হান্নান শাহএজন্য তিনি নেতা-কর্মীদের জিয়ার আদর্শ ধারণ করে রাজপথে খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন।

শনিবার দুপুরে দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জিয়ার ৩৪তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে নগরীর কালামিয়া বাজার এলাকায় একটি কমিউনিটি সেন্টারে এ সভার আয়োজন করা হয়।

হান্নান শাহ্ বলেন, জিয়াউর রহমান চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে মহান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। চট্টগ্রামের মাটিতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন। তাই চট্টগ্রামের সঙ্গে জিয়ার আলাদা সম্পর্কের টান রয়েছে।

সভায় প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, এই অগণতান্ত্রিক স্বৈরাচারী, ফ্যাসিবাদী সরকারের হাত থেকে দেশ রক্ষার আন্দোলনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সভাপতির বক্তব্যে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী জিয়ার আদর্শ নিয়ে আন্দোলনে ঝাপিয়ে পড়তে দক্ষিণ জেলা বিএনপিসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সভায় অন্যান্যের মধ্যে বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট কবির চৌধুরী, বিএনপি কেন্দ্রিয় কমিটির সদস্য মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক শেখ মুহাম্মদ মহিউদ্দিন, চট্টগ্রাম নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি মুহাম্মদ ইদ্রিস মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

নগর ছাত্রদলসাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাত বার্ষিকীতে তাঁর প্রথম মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে নগর ছাত্রদল।

শনিবার সকালে রাঙ্গুনিয়া উপজেলার জিয়া নগরে গিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তারা। মাজারে পুষ্পস্তবক অর্পণের পর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় বিএনপি কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, তথ্য ও গবেষণা সম্পাদক সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, নগর ছাত্রদল নেতা এইচ এম রাশেদ খান, তৌহিদুল ইসলাম রাসেল, মোহাম্মদ মিল্টন, হাসান মাহমুদ, শহিদুজ্জামান, গোলাম নবী আপেল, আবুল হাসান বাপ্পা, শাহাদাত হোসেন রাখা, কাজী মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে রাঙ্গুনিয়ায় তাঁর প্রথম মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

জিয়ার প্রথম মাজারে নগর বিএনপির শ্রদ্ধাশনিবার সকালে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মুনাজাত করা হয়।

এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, তথ্য ও গবেষণা সম্পাদক সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, নগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন, কেন্দ্রিয় বিএনপির সদস্য মাহবুবুর রহমান শামীমসহ নগর বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা ও শ্রমিকদলের নেতারা উপস্থিত ছিলেন।

সেখানে সংক্ষিপ্ত সভায় আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, শহীদ জিয়াউর রহমান স্বল্প সময়ে সঠিক নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশকে গৌরবের আসনে অধিষ্টিত করেছিলেন। বর্তমানে দেশের চরম সংকটে শহীদ জিয়ার চেতনায় উজ্জীবিত হয়ে আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র, জনগণের ভোটাধিকার, বাক-স্বাধীনতা, আইনের শাসন ফিরিয়ে আনতে হবে।


আরোও সংবাদ