জিরি খলিল-মীর আদর্শ উচ্চ বিদ্যালয়ে ক্যারিয়ার গঠন বিষয় সেমিনার

প্রকাশ:| সোমবার, ১১ সেপ্টেম্বর , ২০১৭ সময় ০৮:৪৭ অপরাহ্ণ

ইউথ স্ট্যান্ডস্ ফর চেইঞ্জ’র উদ্যোগে

পটিয়া প্রতিনিধি
পটিয়া উপজেলার জিরি ইউনিয়নে জিরি খলিল-মীর আদর্শ উচ্চ বিদ্যালয়েসোমবার দুপুরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের শিক্ষা, সচেতনতা ও মানবতা বিষয়ক সংগঠন ‘ইউথ স্ট্যান্ডস ফর চেইঞ্জ’ এর উদ্যোগে ক্যারিয়ার গঠন বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
‘ইউথ স্ট্যান্ডস ফর চেইঞ্জ’র প্রতিষ্ঠাতা আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জিরি খলিল-মীর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবদুল হান্নান। সংস্থার চীফ অপারেটিং অফিসার জয়দেব শীলের স্বাগত বক্তব্য ও সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ এরফান, সহকারী শিক্ষক মিসেস অর্পিতা চক্রবর্তী, বাসন্তী চক্রবর্তী, রতন রায় চৌধুরী, সন্তোষ কুমার চৌধুরী, বাবুল চন্দ্র নাথ, সৌমেন বড়–য়া, রিটন কুমার নাথ, সংগঠনের পরিচালক নেজামুল হক তানবীর, ওমর ফারুক, মো: ইরফান হোসেন, মঞ্জুরুল ইসলাম, জয়দেব ভট্টাচার্য্য। উক্ত ক্যারিয়ার গঠন বিষয়ক সেমিনারে বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর প্রায় এক হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। পরে অনুষ্ঠানে উপস্থিত বক্তিতা, কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে মাদক ও পর্ণোগ্রাফির ক্ষতিকর প্রভাবের উপর সচেতনতামূলক প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।
স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠানের চীফ অপারেটিং অফিসার তার বক্তব্যে বলেন, ইউথ স্ট্যান্ডস্ ফর চেইঞ্জ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত একটি সংগঠন। যে সংগঠনের প্রধান লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে তরুণ প্রজম্ম বিশেষ করে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা, সচেতনা ও মানবতা বিষয়ক প্রশিক্ষণ ও তাদের মধ্যে সচেতনাবৃদ্ধিতে কাজ করা। এ লক্ষ্য নিয়ে কাজ করার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এ কাজের ধারাবাহিকতায় আজ আমরা ক্যারিয়ার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছি।


আরোও সংবাদ