জিইসি মোড় এলাকায় বাসে আগুন, ককটেল বিস্ফোরণ

প্রকাশ:| বৃহস্পতিবার, ৮ জানুয়ারি , ২০১৫ সময় ১১:১১ অপরাহ্ণ

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধের তৃতীয় দিন রাতে নগরীর জিইসি মোড় এলাকায় একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া নগরীর বিভিন্নস্থানে ককটেল বিস্ফোরণ করে আতঙ্ক সৃষ্টির চেষ্টা চালিয়েছে তারা। এদিকে বহদ্দারহাট এলাকায় দুর্বৃত্তদের ছোড়া ককটেলে আহত হয়েছেন এক রিকশা চালক।

বৃহস্পতিবার রাত ৮টা থেকে ৯টার মধ্যে এসব ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাত পৌনে ৯টার দিকে নগরীর জিইসি এলাকার গরীবউল্লাহ শাহ’র মাজার এলাকায় বিলাস পরিবহণের একটি বাসে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। ওই বাসটি (চট্টমেট্রো জ-৯৮১) চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করে। বাসটি ‘কে স্কয়ার কমিউনিটি’ সেন্টারে বিয়ের বরযাত্রী নিয়ে এসেছিল এবং সেখানে অপেক্ষমাণ ছিল।

তবে বাসে এসময় যাত্রী না থাকায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি এবং দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানিয়েছেন নগর পুলিশের সহকারী কমিশনার (পাঁচলাইশ) দীপক জ্যোতি খীসা।

তিনি জানান, এর আগে সন্ধ্যা ৮টার দিকে নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট মোড় এলাকায় তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এতে সুমন (২২) নামে এক রিকশা চালক আহত হয়েছেন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একই সময়ে নগরীর হালিশহর থানার বড়পুল এলাকায় পেট্রোল ঢেলে একটি বাসে আগুন দেয়ার চেষ্টা করলেও স্থানীয় জনতার ধাওয়ায় পালিয়ে যায় দুর্বৃত্তরা।

তবে রাত ৮টার দিকে নগরীর কোতোয়ালি থানার সাবএরিয়ায় একটি চারটি ককটেল বিস্ফোরণ ঘটনায় দুর্বৃত্তরা। এসময় পুরো এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়লেও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।