জাম্বুরি মাঠে আধুনিক দৃষ্টিনন্দন উদ্যান করছে গণপূর্ত

প্রকাশ:| শুক্রবার, ১৫ জুলাই , ২০১৬ সময় ০৮:৩০ অপরাহ্ণ

নগরীর আগ্রাবাদ এলাকার ঐতিহাসিক জাম্বুরি মাঠে ২০ কোটি টাকা ব্যয়ে আধুনিক সুযোগ-সুবিধাসহ দৃষ্টিনন্দন ও মনোমুগ্ধকর উদ্যান পার্ক করছে গণপূর্ত অধিদপ্তর।

শুক্রবার (১৫ জুলাই) গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জাম্বুরী মাঠে আয়োজিত অনুষ্ঠানে এ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মন্ত্রী বলেন, চট্টগ্রামের মানুষদের বিনোদন ও অবসর কাটানোর জন্য কোন উন্মুক্ত স্থান নেই। এ পার্কটি নির্মিত হলে এটি নগরীর প্রাণকেন্দ্র হিসেবে গড়ে উঠবে।

তিনি বলেন, ক্রমান্বয়ে সরকারি কর্মচারীদের আবাসিক হার ৫০ শতাংশে উন্নীত করা হবে। এর অংশ হিসেবে পার্কের পাশের সরকারি কলোনিগুলোতে ২০ তলা আবাসিক ভবন নির্মিত হবে। ফলে পার্কটি বেশ উপকারে আসবে।

৮ একর আয়তনের পার্কটির অপর অংশে একটি নভোথিয়েটার প্রতিষ্ঠা করা হবে বলে তিনি উল্লেখ করেন।

পূর্তমন্ত্রী বলেন, দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে জঙ্গি হামলা করা হচ্ছে। এতে কোনো লাভ হবে না। বর্তমান সরকারের নেতৃত্বে দেশ তার কাঙিক্ষত লক্ষ্যে পৌঁছবে।

জঙ্গি হামলা প্রতিরোধ ও জঙ্গি দমনে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে বলে তিনি এ সময় উল্লেখ করেন।

গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. হুমায়ুন কবির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. হাফিজুর রহমান মুন্সি, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, মহানগর আওয়ামী লীগ সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু বক্তব্য দেন।

স্থাপত্য অধিদপ্তর কর্তৃক প্রণীত নকশায় এ আধুনিক পার্কে থাকবে ওয়াকওয়ে, লেক, দর্শনার্থীদের বসার স্থান, ক্যাফেটেরিয়া, তত্ত্বাবধান অফিস ইত্যাদি। ২০১৭ সালের ডিসেম্বরে প্রকল্প সম্পন্ন হবে।


আরোও সংবাদ