জাম্বুরি মাঠকে মিনি স্টেডিয়াম করার দাবিতে গণসমাবেশ

প্রকাশ:| শনিবার, ৩১ মে , ২০১৪ সময় ০৮:৫৪ অপরাহ্ণ

জাম্বুরি মাঠকে মিনি স্টেডিয়াম করার দাবিতে গণসমাবেশ
তরূণ প্রজন্মকে সুস্থ-সবল হিসেবে গড়ে তুলতে খেলাধুলার চর্চার“চট্টগ্রামের জাম্বুরি মাঠটি একটি ঐতিহাসিক মাঠ”
মাঠ রক্ষা কমিটি এর উদ্যোগে আজ বিকাল ৪ টায় জাম্বুরি মাঠকে মিনি স্টেডিয়াম করার দাবিতে মাঠ প্রাঙ্গণে এক গণসমাবেশ অনুষ্ঠিত হয়। মাঠ রক্ষা কমিটির আহ্বায়ক ও কাউন্সিলর জান্নাতুল ফেরদাউস পপির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর সভাপতি প্রফেসর মুহাম্মদ সেকান্দার খান, ডাঃ মাহফুজুর রহমান, প্রকৌশলী সুভাষ বড়–য়া, সাখাওয়াত হোসন মজনু, ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, নুরুল আবছার, প্রফেসর আমির উদ্দিন,আবদুল মান্নান রানা,কাউন্সিলর-সিজিকেএস, মোঃ সায়দুল বাশার জুয়েল,সাধারণ সম্পাদক,গোসাইলডাঙা যুবকগোষ্ঠী,মো আতাউর রহমান,আলহাজ্ব জাকারিয়া, বীর মুক্তিযোদ্ধাআবদুল লতিফ।
সভায় বক্তাগন বলেন, “চট্টগ্রামের জাম্বুরি মাঠটি একটি ঐতিহাসিক মাঠ। এ মাঠটি এক সময় খেলাধূলার প্রাণকেন্দ্র ছিল। এখানে খেলাধূলা করতে করতে অনেকেই পরবর্তীতে জাতীয় পর্যায়ের খেলোয়াড় হয়েছিল। কিন্তু মাঠটির একাংশে কয়েক বছর আগে শিশু র্পাক করে মাটটিকে ধ্বংস করা হয়েছে। মাঠের অবশিষ্ট অংশটুকুও সম্প্রতি পার্ক করা হবে ঘোষণা দেয়া হয়েছে। এর ফলে পুরো মাঠটিই নিশ্চিহ্ন হবে। এমনিতেই চট্টগ্রাম শহরে ক্রমাগত মাঠের সংখ্যা কমছে যার ফলে কিশোর-তরুণরা খেলাধূলার মত সুস্থ বিনোদনের অভাবে বিপথগামী হচ্ছে। তারা শুধুমাত্র টিভির খেলার দর্শক হিসেবে বেড়ে উঠছে এবং বর্তমানে টিভির খেলাকে কেন্দ্র করে যে বাণিজ্য-বাজি-জুয়া চলছে তা দ্বারা প্রভাবিত হয়ে নানা অপরাধমূলক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। অথচ কিশোর-তরুণরা আমাদের ভবিষ্যত। তারা মাঠের অভাবে অবসর সময়ে খেলাধূলায় ব্যস্ত থাকতে না পেরে মাদক-ইভটিজিং সহ নানা অপসংস্কৃতিতে জড়িয়ে যাচ্ছে। তাই আমাদের তরূণ প্রজন্মকে সুস্থ-সবল ও দেশ প্রেমিক প্রজন্ম হিসেবে গড়ে তুলতে হলে খেলাধুলার চর্চা সহ বিভিন্ন সামাজিক আয়োজন প্রয়োজন। আর এজন্য প্রয়োজন খেলার মাঠ। বক্তারা আরো বলেন অবিলম্বে জাম্বুরি মাঠকে মিনি স্টেডিয়াম ঘোষনা করে সর্বসাধারণের জন্য এই মাঠকে উন্মুক্ত করে দিতে হবে।
সমাবেশে বক্তব্য রাখেন মো এরশদ হোসেন, সহসভাপতি খেলঘর,মোআনোয়ার উল করিম, সা: সম্পাদক চাঁদের হাট, ফিরোজ আহমদ, সাঃসম্পাদক ডলফিন ক্লাব,রায়হান উদ্দীন ,যুগ্ম সা: সম্পদক, গোসাইলডাঙা যুবকগোষ্ঠী ,মো ইলিয়াছ. চাঁদেরহাট, মো: রফিক, প্রজন্ম সংগঠন, মো: মিজান ,উপদেষ্ঠা ,বেচা শাহ যুব কল্যান সংস্থা, নুরুল আমিন,সোহেল আহমেদ, সা: সম্পদক, চট্টগ্রাম মহানগরী ক্লাব ,তপন দে, সা: সম্পদক,ভোরের সাথী,সৃজন কান্তি ধর, মুজিবুল হক বাবু , সা: সম্পদক, সেবা নিকেতন, মো:নাহিদ, কদমতলি সিটিজেন ক্লাব, বিভাস,একতা গোষ্ঠী। সভা পরিচালনা করেন আয়োজক কমিটির সমন্বয়ক মহীন উদ্দীন বাপ্পী।