জামিনে মুক্ত মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রকাশ:| মঙ্গলবার, ১৪ জুলাই , ২০১৫ সময় ১১:৩৮ অপরাহ্ণ

অবশেষে ৭ মাস পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
জামিনে মুক্ত মির্জা ফখরুল ইসলাম আলমগীর
দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে মির্জা ফখরুল ছাড়া পান। এ সময় তিনি হুইল চেয়ারে বসা অবস্থায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

হাসপাতাল ফটকে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি খুব অসুস্থ, হার্টে ব্লকসহ শারীরিক বিভিন্ন সমস্যা আছে। ছয় মাসে আমার ১২ কেজি ওজন কমেছে। মুক্তি পাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি।’

তিনি আরো বলেন, ‘আমি আগে আমেরিকা ও সিঙ্গাপুরে ডাক্তার দেখাতাম। এখনো সেখানেই যাব। আমার স্ত্রী সে দেশের ডাক্তারের সঙ্গে যোগাযোগ করেছেন।’

প্রিজন সেল থেকে মুক্তি পাওয়ার পর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন মাকে দেখতে যান মির্জা ফখরুল।

স্ত্রী রাহাত আরা খান ও বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে বিএনপির আন্দোলনের মধ্যে ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের পর গ্রেফতার হন মির্জা ফখরুল। এরপর সাতটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এর মধ্যে ১৬ এপ্রিল হাইকোর্ট থেকে এক মামলায় ছয় মাসের জামিন পান মির্জা ফখরুল।

এরপর পল্টন থানার দুটি এবং মতিঝিল থানার এক মামলায় ১৮ জুন পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত তাকে জামিন দেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে গেলে সেখানেও ফখরুলের জামিন বহাল থাকে। আর পল্টন থানার এই তিন মামলায় ২১ জুন হাইকোর্ট রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ফখরুলের জামিন মঞ্জুর করে।

১৩ জুন চিকিৎসার জন্য তাকে পিজি হাসপাতালে ভর্তি করা হয়। মির্জা ফখরুলের পারিবারিক সূত্র জানিয়েছে, শিগগির চিকিৎসার জন্য মির্জা ফখরুলকে বিদেশে নেয়া হবে।