জামিনের মেয়াদ বাড়ল তারেকের

প্রকাশ:| বুধবার, ২৬ জুন , ২০১৩ সময় ১১:৪৮ অপরাহ্ণ

চাঁদাবাজি ও আয়কর ফাঁকির অভিযোগে করা দুই মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জামিনের মেয়াদ ফের তিন মাস বাড়িয়েছেন হাইকোর্ট।তারেকের জামিনের মেয়াদ বাড়ল
বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ বুধবার জামিনের মেয়াদ বাড়ানোর আদেশ দেন।
আয়কর ফাঁকির অভিযোগে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এবং চাঁদাবাজির অভিযোগে রেজা কনস্ট্রাশনের ব্যবস্থাপনা পরিচালক খান মো. আফতাব উদ্দিনের করা মামলায় জামিনের মেয়াদ বাড়ানো হয়েছে। আদালতে তারেক রহমানের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নাজমুল হুদা।
এনবিআর আয়কর ফাঁকির অভিযোগে ২০০৮ সালের ৪ আগস্ট তারেক রহমানের বিরুদ্ধে এ মামলা করে। এ মামলায় ২০০৮ সালের ২৭ আগস্ট হাইকোর্ট তারেক রহমানকে ছয় মাসের জামিন দেন এবং মামলার কার্যক্রম স্থগিত করেন। বিভিন্ন সময়ে এ জামিনের মেয়াদ বাড়ান হাইকোর্ট।
সর্বশেষ গত বছর ২ জুলাই এক বছরের জন্য জামিনের মেয়াদ বাড়ানো হয়। আগামী ২ জুলাই এ মেয়াদ শেষ হবে।
এ ছাড়া এক কোটি ২৬ লাখ টাকা চাঁদা নেওয়ার অভিযোগে ২০০৭ সালের ২৭ মার্চ গুলশান থানায় চাঁদাবাজির মামলাটি করেন আফতাব উদ্দিন। এ মামলার এজাহারে আসামি হিসেবে তারেক রহমানের নাম না থাকলেও সে সময় এ মামলায় তাকে গ্রেফতার করা হয়।