জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবি

প্রকাশ:| বৃহস্পতিবার, ১১ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১০:১৮ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দুটি বাসে ছাত্রশিবিরের সন্ত্রাসীদের ককটেল হামলা এবং ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণজাগরণ মঞ্চ।
জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবি
যুদ্ধাপরাধের অভিযোগে জামায়াত ইসলামী এবং উগ্র সন্ত্রাসী দল ছাত্রশিবিরকে অবিলম্বের নিষিদ্ধেরও দাবি জানিয়েছে গণজাগরণ মঞ্চ।

বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর চেরাগি পাহাড় এলাকায় কদমমোবারক স্কুলকক্ষে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে গণজাগরণ মঞ্চের সংগঠকরা এ দাবি জানান।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বহনকারী বাসে বোমা হামলার মত ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে ছাত্রশিবির। এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ড বরদাশত করা যায়না।

তারা বলেন, প্রশাসনের নির্লিপ্ততার সুযোগে আমরা চট্টগ্রামে মৌলবাদের নগ্ন উত্থান দেখতে পাচ্ছি। উগ্র সন্ত্রাসী সংগঠন ছাত্রশিবির যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা অতীতে কখনও ঘটেনি। জামায়াত-শিবিরের অপরাজনীতি আইন করে বন্ধ করতে হবে।

গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সদস্য সচিব ডা.চন্দন দাশের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন সমন্বয়কারী শরীফ চৌহান, মঞ্চের সংগঠক প্রকৌশলী দেলোয়ার মজুমদার, রাশেদ হাসান, সুনীল ধর, যুব মৈত্রীর নেতা কায়সার আলম, ছাত্র ফ্রণ্টের নেতা আল কাদেরি জয়, ছাত্র ইউনিয়নের সহ সভাপতি দেবাশীষ ধর।

প্রসঙ্গত বুধবার বিশ্ববিদ্যালয়গামী দু’টি বাসে ককটেল হামলায় শিক্ষকসহ ১৬ জন আহত হন। পুলিশ ও শিক্ষকদের অভিযোগ, সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট আহ্বানকারী ছাত্রশিবির কর্মীরাই এ হামলার ঘটনা ঘটিয়েছে।


আরোও সংবাদ