জামায়াতের ছয় নেতাকর্মীকে গ্রেপ্তারের পর রিমান্ড

প্রকাশ:| রবিবার, ৬ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৭:৪৩ অপরাহ্ণ

বাংলাদেশ জামায়াত ইসলামী বাংলাদেশ জামায়াতে ইসলামীপটিয়ায় গোপন বৈঠক থেকে গ্রেপ্তার হওয়া জামায়াতের ছয় নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৬ সেপ্টেম্বর) পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মহিদুল ইসলাম এ আদেশ দিয়েছেন।

২৮ আগষ্ট (শুক্রবার) সকালে পটিয়া পৌরসভা এলাকায় একটি বাড়িতে গোপন বৈঠক থেকে জামায়াতের ৯ নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে সরকার বিরোধী বিভিন্ন প্রচারপত্র, নাশকতার পরিকল্পনার নথি ও দলীয় বইপত্র উদ্ধার করে। তাদের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে পটিয়া থানায় মামলা দায়ের করা হয়েছিল।

মামলার তদন্ত কর্মকর্তা পটিয়া থানার এস আই মো.শাহআলম বলেন, গ্রেফতার হওয়া নয়জনের মধ্যে ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য ছয়দিনের রিমান্ডের আবেদন জানিয়েছিলাম। শুনানি শেষে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

ছয়জন হলেন, পটিয়া উপজেলা জামায়াতের আমির মুকিবুল ইসলাম চৌধুরী ফারুক (৫০), জামায়াতের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত নজরুল ইসলাম (৪০), মো. ইসহাক (৫৯), জসিম উদ্দিন (৩৯), মো. ইকবাল (৫০) এবং মাহমুদুল হক (৬২)।

জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত আব্দুল আলিম, মোহাম্মদ হোসেন এবং নূরুল আলম নামে গ্রেফতার হওয়া তিনজন বর্তমানে কারাগারে আছেন বলে এস আই শাহআলম জানান।


আরোও সংবাদ