জানুয়ারিতে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ

প্রকাশ:| শনিবার, ৩ অক্টোবর , ২০১৫ সময় ০৬:১৮ অপরাহ্ণ

প্রধান বিচারপতির কাছ থেকে আগামী জানুয়ারিতে চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপনের আশ্বাস পাওয়া গেছে বলে জানিয়েছেন জেলা পিপি অ্যাডভোকেট আবুল হাশেম।
হাইকোর্টের সার্কিট বেঞ্চ
শনিবার (০৩ অক্টোবর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হাইকোর্টের সার্কিট বেঞ্চ বাস্তবায়ন পরিষদের নেতাদের সঙ্গে সাক্ষাতে প্রধান বিচারপতি  সুরেন্দ্র কুমার সিনহা এ আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন পরিষদের আহ্বায়ক ও জেলা পিপি অ্যাডভোকেট আহবায়ক আবুল হাশেম।

আবুল হাশেম জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেন পরিষদের নেতারা।  এসময় আবুল হাশেম সার্কিট বেঞ্চের বিষয়টি উত্থাপন করলে প্রধান বিচারপতি বলেন, চট্টগ্রামে সার্কিট বেঞ্চ স্থাপনের বিষয়ে প্রধানমন্ত্রী আন্তরিক।  আমার (প্রধান বিচারপতি) পক্ষ থেকে কিংবা সংবিধানেও কোন বাধা নেই।  জানুয়ারিতে সার্কিট বেঞ্চ চালু করা যায় কিনা সেটা আমি দেখব।

পরিষদের সমন্বয়কারী অ্যাডভোকেট কাশেম কামাল সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চের জন্য দশজন বিচারপতি নিয়োগ দেয়ার কথাও বলেছেন প্রধান বিচারপতি।

আবুল হাশেম জানান, সাক্ষাতের সময় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড.মিজানুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‍উপাচার্য ড.ইফতেখার উদ্দিন চৌধুরী, আইন কমিশনের সদস্য ড.শাহআলম, সুপ্রিম কোর্টের রেজিষ্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, চট্টগ্রামের জেলা ও দায়ের জজ ন‍ূরুল হুদা, হাইকোর্টের সার্কিট বেঞ্চ বাস্তবায়ন পরিষদের প্রধান সমন্বয়কারী কাশেম কামাল, সেক্রেটারি শঙ্কর প্রসাদ দে উপস্থিত ছিলেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর চট্টগ্রাম আদালত পরিদর্শনে এসে প্রধান বিচারপতি জানিয়েছিলেন, চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ স্থাপন তাৎক্ষণিক কোন সিদ্ধান্ত নেয়ার বিষয় নয়।  এ সিদ্ধান্ত নিতে সময় লাগবে বলেও তিনি জানিয়েছিলেন


আরোও সংবাদ