জাতীয় প্রয়োজনে জাতীয় কোস্টর্গাডকে আরো শক্তশিালী করা হবে-স্বরাষ্ট্র প্রতমিন্ত্রী

প্রকাশ:| বুধবার, ১৪ জানুয়ারি , ২০১৫ সময় ০৬:২৬ অপরাহ্ণ

স্বরাষ্ট্র প্রতমিন্ত্রী
স্বরাষ্ট্র প্রতমিন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলছেনে, জাতীয় প্রয়োজনইে বাংলাদশে কোস্টর্গাডকে আরো শক্তশিালী করা হব।ে এ বাহনিী জাতীয় জলসীমায় র্সাবকি আইন-শৃংখলা রক্ষা, সমুদ্র বন্দরসমুহরে নরিাপত্তা বধিান, মাদকদ্রব্য ও চোরাচালান বরিোধী অভযিানসহ উপকূলীয় অঞ্চলরে জনগণরে জানমাল রক্ষায় উল্লখেযোগ্য ভূমকিা পালন করছ।বুধবার চট্টগ্রামে বাংলাদশে কোস্টর্গাড র্পূব জোন র্কাযালয়ে জব্দকৃত মাদকদ্রব্য ধ্বংস ও অফসর্িাস মসেরে ভত্তিি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতথিরি বক্তব্যে তনিি এসব কথা বলনে।

কোস্টর্গাডরে দক্ষতায় সুমদ্রসীমায় আইনশৃঙ্খলা পরস্থিরিি অনকে উন্নতি হয়ছেে উল্লখে করে মন্ত্রী বলনে, কোস্টর্গাড র্পূব জোনরে র্কাযকরী অপারশেনরে ফলে এ অঞ্চলে মানব পাচার ও অবধৈভাবে বদিশে গমনরে প্রবনতা হ্রাস পয়েছে। তাছাড়া প্রাকৃতকি র্দুযােগে ত্রাণ ও উদ্ধার তৎপরতা চালয়িে কোস্টর্গাড র্সব মহলরে আস্থা র্অজনে সক্ষম হয়ছে।েতনিি আরও বলনে, ”কোস্টর্গাডরে জন্য সমুদ্রগামী জাহাজ সংগ্রহ ও অবকাঠামো নর্মিাণ প্রকল্পরে” আওতায় আবাসন সুবধিা গড়ে তোলাসহ ৮টি অফশোর প্যাট্রোল ভসেলে (ওপভি) সংগ্রহ করা হচ্ছ। এছাড়া পটুয়াখালীতে প্রশক্ষিণ কন্দ্রে ”সজিি বইেস অগ্রযাত্রা” এবং চাঁদপুরে সজিি স্টশেন চালু করা হয়ছে।

গুলশানে বেগম জিয়ার উপদষ্টো গুলবিদ্ধি হওয়া প্রসঙ্গে তনিি বলনে, বএিনপি নতো রয়িাজ রহমান গুলবিদ্ধিরে ঘটনার তদন্ত র্পূবক আইনানুগ ব্যবস্থা নয়ো হব।

অনুষ্ঠানরে শুরুতে স্বাগত বক্তব্য রাখনে কোস্টর্গাড এর মহাপরচিালক রয়িার এডমরিাল এম. মকবুল হোসনে ওমাদকদ্রব্য নয়িন্ত্রণ অধদিপ্তর চট্টগ্রামরে অতরিক্তি পরচিালক গোলাম কবিরয়িা। এর আগে স্বরাষ্ট্রপ্রতমিন্ত্রী অফসর্িাস মসেরে ভত্তিি প্রস্তর স্থাপন করনে। এছাড়া তার উপস্থতিতিে ৩ লাখ ৫০ হাজার পসি ইয়াবা, ৫ হাজার ৫০ বোতল দশেী বদিশেী মদ ও সাড়ে ৪ কজি গাঁজা ধ্বংস করা হয়।