জাতীয় পার্টির কমিটি ঘোষণা কাজী জাফর চেয়ারম্যান-গোলাম মসিহ মহাসচিব

প্রকাশ:| শুক্রবার, ২৯ নভেম্বর , ২০১৩ সময় ০৯:৩১ অপরাহ্ণ

জাতীয় পার্টিসাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদকে চেয়ারম্যান এবং গোলাম মসিহকে মহাসচিব করে জাতীয় পার্টির একটি কমিটি ঘোষণা করা হয়েছে। মসিহ’র বাসায় শুক্রবার এক বৈঠকে এ কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন কাজী জাফর আহমেদের ব্যক্তিগত সহকারি গোলাম মোস্তফা। এদিকে, সন্ধ্যায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার গুলশানের কার্যালয়ে গেছেন কাজী জাফর আহমেদ ও গোলাম মসিহ। এসময় তাদের সঙ্গে আরও ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মাহমুদুল হাসান। বৃহস্পতিবার জাতীয় পার্টি থেকে কাজী জাফর আহমেদকে বহিস্কার করেন হুসেইন মুহম্মদ এরশাদ। একইদিনে এরশাদকে জাতীয় পার্টি থেকে বহিস্কার করেন কাজী জাফর আহমেদ।

নিজেকে পুনর্গঠিত জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান দাবি করেছেন জাতীয় পার্টির বহিষ্কৃত সিনিয়র প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর।
শুক্রবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
তিনি জানান, পুনর্গঠিত জাপার তিনি চেয়ারম্যান। আর এ দলের মহাসচিব করা হয়েছে গোলাম মোর্শীকে।
সন্ধ্যা সোয়া ৭টায় গুলশানে খালেদা জিয়ার বাসায় বৈঠক করেন।
কাজী জাফর জানান, বৈঠকে চলমান আন্দোলন নিয়ে বেগম খালেদা জিয়ার সঙ্গে কথা হয়েছে। একই সঙ্গে পুনর্গঠিত জাপাকে নিয়ে ১৮ দলের আন্দোলনে শরিক হবেন।

নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে বিএনপি যে আন্দোলন করছে তাতে একাত্মতা ঘোষণা করেছেন তিনি বলেন, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন হতে হবে।