জাতীয়করণ পুন:বহালের দাবিতে সড়ক অবরোধ অব্যাহত

প্রকাশ:| বুধবার, ২৫ অক্টোবর , ২০১৭ সময় ০৬:৪৪ অপরাহ্ণ

 

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
বোয়ালখালীতে গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণ পুন:বহালের দাবিতে ৩য় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। ক্রমান্বয়ে এ বিক্ষোভ চললেও প্রশাসনের ভুমিকা রয়েছে দায়সারা গোছের বলে অভিযোগ স্থানীয়দের।

বুধবার (২৫ অক্টোবর) সকালে ও দুপুরে উপজেলার সদরের প্রধান সড়কে দুই দফায় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় পুলিশি উপস্থিতিতে এ বিক্ষোভ চলাকালে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দূর্ভোগে পরে যাত্রী সাধারণ ও পথচারীরা।

স্থানীয়দের জানান, তিনদিন ধরে একইভাবে সড়ক অবরোধ করে শিশুরা রাস্তায় নামলেও প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না। এতে উদ্বেগ প্রকাশ করেছেন অভিভাবকসহ সচেতন মহল। তারা বলেন, বিষয়টি নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আলাপ আলোচনার মাধ্যমে সমাধানে এগিয়ে যেতে পারে প্রশাসন।

এ ব্যাপারে প্রশাসন সজাগ রয়েছে জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতার বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষের দাবির প্রেক্ষিতে স্মারকলিপি দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রীর কাছে। যা যথাযথ প্রক্রিয়ায় প্রেরণ করা হয়েছে। জাতীয়করণের জন্য কোমলমতি শিশুদের রাস্তায় নামানো অমানবিক বলে মন্তব্য করেন তিনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু কুমার দাস বলেন, পুলিশ অত্যন্ত সর্তকর্তার সাথে কাজ করছে। জনসাধারণ যাতে ভোগান্তিতে না পড়ে, সে ব্যাপারে বিদ্যালয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা অব্যাহত রাখা হয়েছে।

একই দাবিতে গত সোমবার ও মঙ্গলবার বিভিন্ন ব্যানারে বিদ্যালয়ে শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও প্রাক্তণ ছাত্রছাত্রীরা আন্দোলন করে আসছেন।