জলাবদ্ধতা নিরসনে স্থায়ী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৭ জুলাই , ২০১৭ সময় ১১:০০ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সমুদ্র পৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি, সাম্প্রতিক সময়ে কাপ্তাই হৃদের পানি ছাড়া, কর্ণফুলী নদীর ড্রেজিং না হওয়া, অপর্যাপ্ত সিলট্রেশন স্থাপন সহ নানামুখি মানবসৃষ্ট সমস্যার কারণে বর্ষা মৌসুমে নগরীর নিন্মাঞ্চলে জলজট ও জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ বিষয়ে সিটি কর্পোরেশন সজাগ ও সচেতন আছে।

বৃহস্পতিবার দুপুরে থিয়েটার ইনস্টিটিউটে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর রাজস্ব বিভাগ ও এ্যাষ্টেট শাখার ২০১৭-১৮ অর্থ বছরের কর্ম পরিকল্পনা উপস্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

 

এসময় মেয়র আরো বলেন, নগরবাসীর ট্যাক্সের টাকা নগরবাসীর কল্যানে ব্যয় করা হবে। তাদের কষ্টার্জিত অর্থ অপব্যবহার করার কেন সুযোগ নেই। তিনি বলেন, নাগরিকদের সাথে সুমধুর ব্যবহার ও মার্জিত আচরন দ্বারা তাদের মন জয় করে বিধি বিধানের আওতায় পৌরকর আদায় করে চট্টগ্রাম নগরীর সার্বিক উন্নয়ন তরান্বিত করতে হবে।

আ জ ম নাছির উদ্দীন জলাবদ্ধতার কিছু চিত্র তুলে ধরে বলেন, জলাবদ্ধতা নিরসনে ইতোমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ সহ স্থায়ী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আশা করা যাচ্ছে আগামী ২ বছরের মধ্যে জলাবদ্ধতা নিরসনের প্রকল্পগুলো বাস্তবায়ন করা সম্ভব হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা। মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম এর উপস্থাপনায় অনুষ্ঠিত কর্মপরিকল্পনা প্রনয়ন অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান কর্মপরিকল্পনার বিস্তারিত তথ্যচিত্র এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের বিগত ৪ বছরের রাজস্ব আদায়ের তুলনা চিত্র উপস্থাপন করেন।


আরোও সংবাদ