জলাবদ্ধতা নিরসনে কর্ণফুলী নদীতে ক্যাপিটাল ড্রেজিং জরুরী

প্রকাশ:| বৃহস্পতিবার, ১০ আগস্ট , ২০১৭ সময় ০৮:২৯ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী নগরীর জলাবদ্ধতা নিরসনে প্রায় ৫ হাজার ৭শত কোটি টাকার মেগা প্রকল্প একনেকে অনুমোদিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই মেগা প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে চট্টগ্রামবাসীর প্রত্যাশা পূরণ হবে। এই প্রকল্প যাতে যথাযথ ভাবে বাস্তবায়িত হয় সে জন্য সিডিএ’র সাথে সিটি কর্পোরেশন, ওয়াসাসহ চট্টগ্রামের উন্নয়নের সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোর সমন্বয় সাধন যথেষ্ট সহায়ক হবে। তিনি আরো বলেন, । তিনি আজ বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে সদরঘাট থানা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।
তিনি আরো বলেন, অতীতে চট্টগ্রামের উন্নয়ন নিয়ে অনেক টাল বাহানা হয়েছে। অনেক প্রতিশ্রুতি পেলেও কাজের কাজ হয়নি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি রক্ষা করে চলেছেন। চট্টগ্রামের উন্নয়নে তার উদ্যোগ ও পদক্ষেপগুলোর সুফল আমরা পেতে যাচ্ছি এবং তা যেন ভেস্তে না যায় সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। তিনি নবপ্রজন্মকে সৎ পথে চালিত করার জন্য মুরুব্বী ও অভিবাবকদের উদ্দেশ্যে বলেন, উপযুক্ত পরিচর্যা ও দিক নির্দেশনার অভাবে তারা বিপথগামী হচ্ছে। তাদের দ্বারা সমাজ কলুষিত হচ্ছে। এর জন্য অভিভাবকরাই দায়ী। কারণ তারা সন্তানদের ভালো পথ দেখাতে ব্যর্থ হয়েছেন। তিনি বলেন, দলের আদর্শিক কর্মী হতে হলে চরিত্রবান ও দেশ দরদী হতে হবে।
প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা তখনই বাস্তবায়িত হবে যখন পরিপূর্ণ অর্থনৈতিক মুক্তি অর্জিত হবে। এই লক্ষ্য অর্জনের জন্য দলীয় নেতা-কর্মীদের জনগণের মাঝে মিশে যেতে হবে এবং তাদের আস্তা অর্জন করতে হবে। তিনি আরো বলেন, বাংলাদেশ এখন গরীব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিক মুক্তির পধ সুগম করেছেন। তিনি বাঙালির জেগে ওঠার প্রাণ শক্তি। আগামী জাতীয় নির্বাচনে আবার নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠিত না হলে সকল অর্জন ধুয়ে মুছে যাবে। একাত্তরের ঘাতক ও তাদের দোসররা জাতীয় পতাকা খামচে ধরবে।

সদরঘাট থানা আওয়ামী লীগ সহ-সভাপতি হাজী শওকত আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন-চট্টগ্রাম মহানগর আওয়ামীগের সহসভাপতি আলহাজ্ব নঈমুদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, উপদেষ্টা শেখ মোহাম্মদ ইসহাক, মহানগর আওয়ামী লীগ সদস্য কাউন্সিলর মোঃ জাবেদ, সদরঘাট থানার সহ-সভাপতি হাজী আলী বক্স, কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, জমির আহমদ সওদাগর, মোহাম্মদ শওকত আলী, মোহাম্মদ সালাউদ্দিন, মোঃ মনির, বেলাল মোহাম্মদ নুরী, জসিমুল হুদা, ইকবাল হোসেন, জাকারিয়া দস্তগীর, হালিম সিকদার প্রমুখ। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মোঃ আমির হোসেন।