জলাবদ্ধতার ৫ হাজার কোটি টাকার সঠিক ব্যবহার চান সুজন

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৩ নভেম্বর , ২০১৭ সময় ১০:১৯ অপরাহ্ণ

জলাবদ্ধতা নিরসনে বরাদ্দ দেওয়া ৫ হাজার ৬১৭ কোটি টাকা যাতে অপচয় না হয়, সেটা নিশ্চিত করতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) প্রতি আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

 

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) নগরীর দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডের ছোটপুল এলাকায় আয়োজিত এক মতবিনিময় সভায় সুজন এই আহ্বান জানান।

আগ্রাবাদ এলাকায় জলাবদ্ধতার কথা তুলে ধরে সুজন বলেন, জোয়ার ভাটার জন্য এই এলাকার স্বাভাবিক জীবনধারা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা ভোগান্তিতে পড়ছে। সরকারি-বেসরকারি অফিসগুলোর কার্যক্রম স্থবির হয়ে পড়ছে। আগ্রাবাদ এক্সেস রোড জোয়ার ভাটার চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ব্যবসায়ীরা কোটি কোটি টাকার লোকসান দিচ্ছেন। জোয়ার ভাটার এই অভিশাপ থেকে মুক্তি চায় এলাকার জনগন।

আগ্রাবাদে জোয়ার-ভাটার জন্য সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে মহেশখাল ও কর্ণফুলী নদীর সংযোগস্থলে পাম্প হাউসসহ পরিকল্পিত স্লুইস গেট নির্মাণ, খাল পুনরুদ্ধার ও খনন এবং খালের দুইপাশে প্রতিরক্ষা দেওয়াল নিমাণের দাবি জানিয়েছেন সুজন।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সিডিএ জলাবদ্ধতা নিরসনের জন্য ৫৬১৭ কোটি টাকা পেয়েছে। আমরা চাই এই টাকার সঠিক ব্যয় হোক। এটা টাকার সদ্ব্যবহার হোক এবং চট্টগ্রামবাসী জলাবদ্ধতা থেকে মুক্তি পাক। ’ বলেন সুজন

‘জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য, চাই নাগরিক উদ্যোগ’ শীর্ষক মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সমাজসেবক হাজী সেকান্দর।

স্থানীয় সমাজকর্মী আরিফ নেওয়াজের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ইব্রাহিম, সিলভার বেলস স্কুল পরিচালনা কমিটির সভাপতি হাজী আনোয়ার হোসেন, দেওয়ান আলী মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. জামাল, আব্দুল মন্নান, শামসুল হক, শহীদুল আলম বাবুল, শামীম আহমেদ, রেজাউল করিম খন্দকার বুলবুল, শের খাঁন, ছোটপুল ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর রহমান, হাজী হোসেন কোম্পানী, হাজী হাবিব শরীফ, মোরশেদ আলম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক আজিজুর রহমান আজিজ, আব্দুর রহিম,