‘‘জবাব দিহিতা মূলক পৌরসভা প্রতিষ্ঠা করার প্রতিশ্রুতি’’

প্রকাশ:| মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৭:১১ অপরাহ্ণ

বেবী ৩দায়িত্ব নিলেন বান্দরবান পৌর মেয়র ইসলাম বেবী

বান্দরবান প্রতিনিধি॥
নির্বাচনে বিজয়ী হওয়ার চৌত্রিশ দিন পর বান্দরবান পৌরসভার মেয়রের দায়িত্ব বুঝে নিলেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: ইসলাম বেবী।

আজ মঙ্গলবার দুপুরে পৌরসভার সম্মেলনকক্ষে আয়োজিত দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বিদায়ী মেয়র মোহাম্মদ জাবেদ রেজার কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন নির্বাচিত বর্তমান মেয়র। এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নূরুল্লাহ নূরী, সদর উপজেলা নির্বাহী (ইউএনও) অর্পনা বৈদ্য, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী’সহ গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
বেবী ২
দায়িত্ব গ্রহণের পর বান্দরবান পৌর মেয়র মো: ইসলাম বেবী বলেন, জবাব দিহিতার উর্ধে কেউ নয়। সকল ক্ষমতার অধিকারী জনগন। নির্বাচিত কাউন্সিলর এবং পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সার্বিক সহযোগীতায় জবাব দিহিতা মূলক পৌর পরিষদ প্রতিষ্ঠা করা হবে। মেয়র এবং কাউন্সিলরদের সঙ্গে পৌরবাসীর সম্পর্ক হবে বন্ধুর। জনপ্রতিনিধিদের সঙ্গে সাধারণ জনগনের কোনো পার্থক্য থাকবে না।

তিনি আরো বলেন, পরিস্কার-পরিচ্ছন্ন এবং পরিকল্পিত পর্যটন নগরী গড়ে তোলতে আমি বদ্ধ পরিকর। নাগরিক সেবা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ধরণের উদ্যোগ নেয়া হবে। নির্বাচনের পূর্বে পৌরবাসীকে দেয়া প্রতিশ্রুতিগুলো সামর্থ মত বাস্তবায়নে সচেষ্ট থাকবো।

বিদায়ী মেয়র মোহাম্মদ জাবেদ রেজা বলেন, বিগত পাঁচবছর পৌরবাসীকে কাঙ্খিত সেবা দেয়ার চেষ্ঠা করেছি। কিন্তু আমি পৌরবাসীর চাহিদামত নাগরিক সুযোগ সুবিধা দিতে পারেনি। পৌরবাসীকে প্রয়োজনীয় কাঙ্খিত সেবা দিতে না পারায় আমি ক্ষমা চাইছি। আগামী দিনগুলো পৌরবাসীর জন্য মঙ্গল বয়ে আনবে এটাই আমার প্রত্যাশা।
বেবী
প্রসঙ্গত: গত ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচনে আট হাজার ৭০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন আওয়ামীলীগের প্রার্থী মো: ইসলাম বেবী। তার নিকটতম জাতীয়পার্টির মিজানুর রহমান বিপ্লব পেয়েছিলেন ৪ হাজার ৪৫৮ ভোট। আর বিএনপির প্রার্থী বিদায় মেয়র মোহাম্মদ জাবেদ রেজা পেয়েছিলেন ৩ হাজার ৪১৫ ভোট।