জনসংহতি সমিতি সন্তু লারমা আবারো সভাপতি নির্বাচিত

প্রকাশ:| রবিবার, ৮ মার্চ , ২০১৫ সময় ০৯:৪০ অপরাহ্ণ

সন্তু লারমা
রাঙামাটি প্রতিনিধিঃ পার্বত্য চট্টগ্রামের পাহাড়িদের প্রধান সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সিমিতির ১০ম জাতীয় সম্মেলনে জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা পূনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন। ৩১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটিতে উষাতন তালুকদার সহ সভাপতি, প্রণতি বিকাশ চাকমা সাধারণ সম্পাদক এবং শক্তিপদ ত্রিপুরা সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। সংগঠনের কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক মঙ্গল কুমার চাকমা রবিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর নিশ্চিত করেন।
‘আত্মনিয়ন্ত্রণাধিকার আন্দোলন জোরদার করার লক্ষ্যে জুম্ম জাতীয় ঐক্য ও সংহতি সুদৃঢ় করুন’এই শ্লোগানকে সামনে রেখে গত ৬Ñ৮ মার্চ ২০১৫ তিনদিন ব্যাপী রাঙামাটি সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ১০ম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেলা,থানা ও ইউনিয়ন শাখাসমূহ এবং এর সহযোগী সংগঠনÑ পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি, পাহাড়ী ছাত্র পরিষদ,হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতি ও গিরিসুর শিল্পীগোষ্ঠীর সাড়ে তিন শতাধিক প্রতিনিধি ও পর্যবেক্ষক যোগদান করেন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, নব নির্বাচিত কেন্দ্রীয় কমিটির ৩১ সদস্যের মধ্যে ২৯ সদস্যের নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকী দু’টি সদস্যপদ শূন্য রাখা হয়। পরবর্তীতে সুবিধা মত সময়ে এই শূন্য পদ পূরণের জন্য জাতীয় সম্মেলন নব নির্বাচিত কেন্দ্রীয় কমিটিকে দায়িত্ব অর্পণ করে। সম্মেলনে বিদায়ী কেন্দ্রীয় কমিটি কর্তৃক একটি সামগ্রিক প্রতিবেদন পেশ করা হয় এবং উপস্থাপিত সামগ্রিক প্রতিবেদনসহ পার্বত্য চট্টগ্রামের সামগ্রিক পরিস্থিতি,পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের আন্দোলনসহ জুম্ম জনগণের আত্মনিয়ন্ত্রণাধিকার আন্দোলনের বর্তমান অবস্থা,পার্বত্য চট্টগ্রাম চুক্তি পরিপন্থী ও জুম্ম স্বার্থ বিরোধী কার্যকলাপ,পার্টির সাংগঠনিক অবস্থা,পার্টির ভবিষ্যত কর্মপন্থার উপর আলোচনা অনুষ্ঠিত হয়।


আরোও সংবাদ