জনসংহতি সমিতির সদস্য খুন

প্রকাশ:| শনিবার, ১৫ জুন , ২০১৩ সময় ০৫:১১ পূর্বাহ্ণ

রাঙামাটির লংগদু উপজেলার কাঠালতলা বাজার এলাকায় শনিবার সকালে সন্ত্রাসীদের গুলিতে করুন চাকমা (৪০) নামের পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির এক সদস্য  নিহত হয়েছেন।
পার্বত্য জনসংহতি সমিতি এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও সংস্কারপন্থী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করেছে।
ইউপিডিএফ ঘটনায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছে। সংস্কারপন্থী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৮টার দিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রত্যাগত সদস্য করুন চাকমা লংগদু উপজেলা সদর ইউনিয়নের কাঠালতলায় এলাকার একটি দোকান থেকে বাড়ী ফিরছিলেন।
তারা জানান, এ সময় রাস্তায় ওঁৎ পেতে থাকা সামরিক পোশাক পরিহিত চার থেকে পাঁচ জনের একদল সন্ত্রাসী তাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। এতে করুন চাকমা পেটে ও পায়ে গুলি বিদ্ধ হন। পরে স্থানীয় লোকজন সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।
লংগদু থানার ভপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিহতের লাশ সদর হাসপাতালে রয়েছে। বর্তমানে এলাকায় কিছুটা আতংক থাকলেও পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় পুলিশের মোতায়েনের পাশাপাশি সেনা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।