জনগণ, গণতন্ত্র ও সরকারের জয় হয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশ:| রবিবার, ১৬ জুন , ২০১৩ সময় ০৫:৪৪ অপরাহ্ণ

চারটি সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এতে জনগণ, গণতন্ত্র ও সরকারের জয় হয়েছে।
hasina-parliament_5309
আগামী জাতীয় নির্বাচনও অবাধ ও সুষ্ঠু হবে আশাবাদ প্রকাশ করে তিনি বলেছেন, “জনগণ যাদের ভোট দেবে, তারাই ক্ষমতায় আসবে। জনগণের ভোট দিলে আছি, না দিলে নাই। জনগণের রায় আমরা মাথা পেতে নেবো।”

শনিবারের নির্বাচনে চার সিটি কর্পোরেশনের মেয়র পদেই ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থক প্রার্থীদের পরাজিত করে মেয়র নির্বাচিত হন প্রধান বিরোধী দল বিএনপি সমর্থক প্রার্থীরা।

বিরোধী দলের তত্ত্বাবধায়ক সরকারের দাবি আবারও নাকচ করে দিয়ে সংসদ নেতা বলেন, “এদেশে আর কোনো অসাংবিধানিক ও অগণতান্ত্রিক সরকারের প্রয়োজন নেই। চার সিটি কর্পোরেশন নির্বাচন প্রমাণ করেছে নির্বাচিত সরকারের অধীনেও এদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব।”

রোববার সংসদের বাজেট অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এর আগে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হলে বিরোধী দলের জ্যেষ্ঠ সদস্য মওদুদ আহমদ পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে শনিবার অনুষ্ঠিত রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠানের প্রসঙ্গ তুলে ধরেন। তিনি চার সিটিতেই ১৮ দলীয় জোট প্রার্থীদের বিপুল বিজয়কে সরকারের প্রতি জনগণের ‘অনাস্থা’ দাবি করে সরকারের পদত্যাগ দাবি করেন।

বাজেট অধিবেশনের পর সংবিধান সংশোধনের মাধ্যমে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল এবং সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দেওয়ার দাবিও জানান তিনি।

মওদুদের এমন দাবির জবাব দিতেই পয়েন্ট অব অর্ডারে বক্তৃতা দিতে দাঁড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে প্রধানমন্ত্রীর বক্তব্যের পরও মহাজোট ও বিরোধী দলের আরও কয়েকজন সংসদ সদস্য সিটি নির্বাচন বিষয়ে কথা বলতে চাইলেও স্পিকার জানিয়ে দেন, সংসদ নেতার বক্তব্যের পর একই বিষয়ে বক্তব্য দেওয়ার আর কোনো সুযোগ নেই।

অবশ্য এরপরও কোন কোনো সংসদ সদস্য এ বিষয়ে কথা বলেছেন।