জনগণের হৃদয় জয় না করে কেউ ক্ষমতায় টিকে থাকতে পারেনি

প্রকাশ:| শনিবার, ২৭ আগস্ট , ২০১৬ সময় ১১:৩৯ অপরাহ্ণ

‘সরকার জোর করে ক্ষমতায় টিকে রয়েছে। জোর করে ক্ষমতায় টিকে থাকা যায় না। ক্ষমতায় টিকে থাকতে হলে জনগণের হৃদয় জয় করতে হবে। তাই একটি নিরপেক্ষ নির্বাচন দিয়ে জনগণের হাতে ক্ষমতা ছেড়ে দিতে হবে’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শনিবার দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব একথা বলেন।
তিনি বলেন, জনগণের শক্তির কাছে কোনো ষড়যন্ত্রই টিকে থাকতে পারবে না। অসংখ্য মামলা প্রস্তুত করে বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরানোর ষড়যন্ত্র হচ্ছে। আমাদের নেতাকর্মীদের আরো সুশৃঙ্খল হতে হবে, তা না হলে আওয়ামী লীগের হামলায় এখন যেমন ঘর থেকে কেউ বের হতে পারেন না, তেমনি সামনেও পারবেন না। বাংলাদেশের মানুষ কারাগারের মধ্যে রয়েছে।
তিনি বলেন, শতাধিক নেতাকর্মীদের গুম, পঙ্গুসহ হাজার হাজার মামলা দায়ের করা হচ্ছে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে মানুষের কথা বলার অধিকার ফিরিয়ে আনতে হবে।
রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, সারাদেশের মানুষের বিরোধীতা সত্ত্বেও সরকার ভারতের স্বার্থে সুন্দরবনে কয়লা দিয়ে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে। ফলে নদী মাছশুন্য ও দক্ষিণাঞ্চল মরুভূমিতে পরিণত হবে। দেশের স্বার্থ রক্ষায় সরকার জনগণের দাবির প্রতি কর্ণপাত করছে না।
কুমিল্লা জাতীয় পার্টির (দক্ষিণ জেলা) সভাপতি এয়ার আহমেদ সেলিমের সভাপতিত্বে দোয়া ও আলোচনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাপার (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাগপার চেয়ারম্যান শফিউল আলম প্রধান, ন্যাপের মো. ফরহাদ, বিএনপির কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কর্নেল আনোয়ারুল আজিম, সহ সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু।