জনকল্যানে রোটারীয়ানদের আরো এগিয়ে আসতে হবে – জাবেদ

প্রকাশ:| শুক্রবার, ১৪ নভেম্বর , ২০১৪ সময় ১০:৩৯ অপরাহ্ণ

জনকল্যানে রোটারীয়ানদের আরো এগিয়ে আসতে হবেভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, জনকলানেরোটারীয়ানদের ভূমিকা ও কার্যক্রম প্রশংসিত। তিনি আরো ব্যাপক জনগোষ্টির উন্নয়ন ও সেবা কার্যক্রমে রোটারীয়ানদের এগিয়ে আসার উদাত্ত আহবান জানান। প্রতিমন্ত্রী আজ শুক্রবার রাতে নগরীর আগ্রাবাদহোটেলেরোটারী ক্লাব অবগ্রেটার চিটাগাং এর অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরো বলেন, বর্তমান সরকার চট্টগ্রাম মহানগরীর উন্নয়নে ব্যাপক কর্ম-পরিকল্পনা নিয়ে কাজ করছে। চট্টগ্রামের উন্নয়নে প্রধান মন্ত্রী শেখ হাসিনা তাঁর সদিচ্চা ও আন্তরিকতা ইতিমধ্যে প্রমাণ করেছেন। চট্টগ্রামের উন্নয়ন তিনি নিজ হাতে তুলে নিয়েছেন। আগামী কয়েক বছরের মধ্যে চট্টগ্রামের চেহারা বদলে যাবে বলে উল্লেখ করে প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, সরকারের উন্নয়নেযে ইতিবাচক সুফল জনগণ পাচ্ছে তা যে কোন ভাবে ধরে রাখতে হবে। তিনিরোটারিয়ানদেও স্বাস্থ্য, শিক্ষা ও নানামুখী সেবামূলক কাজে আরো অধিকতর ভূমিকা রেখে রোটারি ক্লাবের ঐতিহ্য ও প্রশংসা অক্ষুন্ন রাখার উপর গুরুত্বারোপ করন।
রোটারি ক্লাব অবগ্রেটার চিটাগাং এর চাটার প্রেজেন্টশন ও প্রথম অভিষেক ২০১৪ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাবের চার্টার প্রেসিডেন্ট রোটারিয়ান মোহাম্মদ শাহজাহান।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পিডিজি রোটারিয়ান এম. আমিনুজ্জামান ভূঁইয়া, ডিজিই এ.বি.এম ওয়াদুদুল্লাহ, ডি.জি.এন সুফী মোহাম্মদ মিজানুর রহমান, পিডিজি এম.এ আউয়াল, পিডিজি আবদুল আহাদ, ডেপুটি গভর্নর রোটারিয়ান হাবিব মহিউদ্দিন, এসিস্টেন্ট গভর্নর রোটারিয়ান চৌধুরী ফখরুজ্জামান, জি.এস.আর. রোটারিয়ান হারুন উর রশীদ, রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর নির্বাচিত সভাপতি রোটারিয়ান আমিন উল্লাাহ, সহসভাপতি রোটারিয়ান মহসিন জামাল, সহসভাপতি রোটারিয়ান আবু হায়দার চৌধুরী আমজাদ, চার্টার সেক্রেটারি রোটারিয়ান এমদাদুল আজিজ চৌধুরী, রোটারিান এডভোকেট শহিদুল ইসলাম তালুকদার, ট্রেজারার রোটারিয়ান আবুল মনসুর, অভিষেক কমিটির চেয়ারম্যান রোটারিয়ান কায়েস চৌধুরী, ক্লাবের পরিচালক রোটারিয়ান আজিজুল গনি চৌধুরী ও রোটারিয়ান ডা. ফরিদা ইয়াসমিন সুমী, রোটারিয়ান সাইফুদ্দিন আহমেদ সাকী।
উক্ত অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে রোটারি ইন্ট্যান্যাশনাশ থেকে প্রাপ্ত সার্টিফিকেট চার্টার প্রেসিডে›ট্ব মোহাম্মদ শাহজাহান এর নিকট হস্তান্তর করেন পিডিজি রোটারিয়ান এম. আমিনুজ্জামান ভূঁইয়া। ক্লাবের পক্ষ থেকে সকল চার্টার মেম্বার ও সদস্যদের ক্রেস্ট দিয়ে সম্মান জানানো হয়।
এছাড়াও অনুষ্ঠানে দুইজন গুণী ব্যক্তিত্বকে সম্মাননা জানানো হয়। এরা হলেন, ক্রীড়ায় বিশেষ অবদানের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচিত সহসভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক আ.জ.ম. নাসির উদ্দিন ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য প্রবীণ সমাজসেবী শফি মোটরস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সৈয়দ মো. শফি।
সংবর্ধনার জবাবে ক্রীড়া ব্যক্তিত্ব¡ আ.জ.ম. নাছির উদ্দিন বলেন, বাংলাদেশের ক্রীড়া অঙ্গনে ভূমিকা রাখতে পেরে নিজেকে ধন্য মনে করছি। চট্টগ্রাম থেকে বিভিন্ন ইভেন্টে নতুন-নতুন ক্রীড়াবিদ জাতীয় পর্যায়ে অবদান রাখতে পারে সেই লক্ষে কাজ করে যাচ্ছি। রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর সম্মাননা আগামী দিনের আমার কর্ম প্রেরণায় আরো উৎসাহ যোগাবে। সমাজসেবায় সংবর্ধিত অতিথ্বি এস. এম. শফি বলেন, প্রবীণ বয়সে রোটারি ক্লাবের এই সম্মাননা আমাকে সমাজসেবায় আরো অবদান রাখার উৎসাহ যোগাবে। যতদিন বেঁচে থাকবো সমাজের জন্য কাজ করে যেতে চাই।প্রেস বিজ্ঞপ্তি