জঙ্গি দমন নিয়ে আইজিপির আত্মতুষ্টি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি , ২০১৮ সময় ০৯:৫৬ অপরাহ্ণ

অবসরে যাবার আগে দেশের মাটিতে জঙ্গি দমন নিয়ে আত্মতুষ্টির কথা বলেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। তিনি বলেছেন, বাংলাদেশ থেকে জঙ্গিদের পুরোপুরি নির্মূল করতে না পারলেও তাদের শক্তি ভেঙে দেওয়া গেছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) চট্টগ্রামে এক সুধী সমাবেশে আইজিপি বলেন- জঙ্গি আস্তানা, তাদের পুরো নেটওয়ার্ক আমাদের চৌকস কর্মকর্তারা খুঁজে খুঁজে বের করেছে। নিয়মিত অভিযান হচ্ছে। পুরোপুরি নির্মূল করতে না পারলেও তাদের সমস্ত শক্তিটা ভেঙে দিয়েছি।

তিনি বলেন, বাংলাদেশ নিরাপদ দেশ হিসেবে বিশ্বের কাছে স্বীকৃত। জঙ্গিবাদের বিরুদ্ধে যে অর্জন, বিজয় এটার বিশ্বব্যাপী প্রশংসা হচ্ছে। ইন্টারপোল এখন আমাদের অফিসার চাচ্ছে।

নগরীর হালিশহরে পুলিশ লাইনে জেলা পুলিশ আয়োজিত সুধী সমাবেশে সভাপতিত্ব করেন পুলিশ সুপার নূরে আলম মিনা।

সমাবেশে আইজিপি আরও বলেন, গুলশানের হোলি আর্টিজানের ঘটনার পর বিদেশিরা চলে যাচ্ছিল। কূটনৈতিক জোন ছেড়ে তাদের পরিবার পরিজনদের পাঠিয়ে দিচ্ছিল। বায়াররা আসছিল না। গার্মেন্টসগুলো অর্ডার পাচ্ছিল না।

‘কিন্তু এখন একটির পর একটি আন্তর্জাতিক ইভেন্ট এখানে হচ্ছে। বাংলাদেশকে নিরাপদ স্থান হিসেবে যদি বিশ্ববাসী না জানতো, তাহলে আন্তর্জাতিক ইভেন্টের ভেন্যু হিসেবে বাংলাদেশকে বেছে নিতো না। ’

পুলিশকে জনগণের সঙ্গে দূরত্ব ঘোচানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, জনগণের সঙ্গে যদি দূরত্ব থাকে, তাহলে যত ভালো কাজই করি, স্বীকৃতি পাওয়া যাবে না।

জনগণকেও পুলিশের পাশে থাকার আহ্বান জানিয়েছেন আইজি বলেন, দেশের স্বার্থে, সমাজের স্বার্থে পুলিশকে সবসময় পরামর্শ দেবেন। পুলিশকে যদি সঠিক পরামর্শ দেন, পুলিশ যদি মিসগাইড না হয় তাহলে পুলিশ জনগণের স্বার্থে কাজ করবে। দালাল-টাউট-বাটপার যদি পুলিশকে পেয়ে বসে তাহলে মানুষ ক্ষতিগ্রস্থ হয়।

‘আপনারা যারা ভালো মনের লোক, সুশীল সমাজের লোক, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি আপনারা যদি পুলিশের সঙ্গে থাকেন, পুলিশকে গাইড করেন। পুলিশের ভুলত্রুটি ধরিয়ে দেন। আপনারা কিভাবে পুলিশিং চান সেটা বলেন। তাহলে দেখবেন আপনাদের স্বার্থে পুলিশ যথাযথভাবে কাজ করবে। বাংলাদেশ পুলিশ অনেক এগিয়ে গেছে। ’ বলেন

 

 

আইজিপিসমাবেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.ইফতেখার উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা কমাণ্ডার মো.সাহাবউদ্দিন, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম চৌধুরীসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

এছাড়া পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান ও সিএমপি কমিশনার মো.ইকবাল বাহার বক্তব্য রাখেন।