‘জঙ্গি আস্তানা’ দফা বিস্ফোরণের শব্দ

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৭ এপ্রিল , ২০১৭ সময় ০৬:১৬ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা বাড়িতে কয়েক দফা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। সর্বশেষ বৃহস্পতিবার দুপুরে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানায় পুলিশ। এর পরপরই বিকট শব্দ শোনা যায় ওই বাড়ির ভেতর থেকে। এর আগে সকাল পৌনে এগারোটার দিকে কয়েকবার বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এছাড়া আজ সকালে ওই বাড়ি থেকে একটানা গুলির শব্দ পাওয়া গেছে। মোবারকপুর ইউনিয়নের শিবনগর গ্রামের সাইদুর রহমানের বাড়িতে আজ সকালে দ্বিতীয় দিনের অভিযান শুরু করেছে কাউন্টার টেরিরিজম ইউনিট ও সোয়াত।

গতকাল বুধবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে অপারেশন ঈগল হার্ট নাম দিয়ে অভিযান শুরু হয় এবং রাত ৯টার দিকে অভিযান স্থগিত ঘোষণা করেন সোয়াত এর উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদার। সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে গতকাল ভোর থেকে ঘটনাস্থলের আশপাশে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত তা বজায় থাকবে বলে মাইকিং করে জানিয়ে দেওয়া হয়। ঘটনাস্থল থেকে ৫০০ গজ দূরে গণমাধ্যমকর্মীরা অবস্থান করছেন।
এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, ‘জঙ্গি আস্তানা’ হিসেবে যে বাড়িতে অভিযান চালানো হচ্ছে, সেটি সাইদুর রহমান ওরফে জেন্টু বিশ্বাসের। একটি আমবাগানে বাড়িটির অবস্থান। বাড়িটিতে একই গ্রামের বাসিন্দা আবু (৩০) স্ত্রী ও দুই সন্তান নিয়ে অবস্থান করছেন বলে জানা গেছে। তবে আবুর পরিবার ছাড়াও বাড়িতে আরও দুজন থাকতে পারেন বলে পুলিশের ধারণা।

বাড়িটির প্রায় আধা কিলোমিটার দূরেই আবুর নিজের বাড়ি। পরিবারের সঙ্গে বনিবনা না হওয়ায় গত ফেব্রুয়ারি থেকে তিনি সাইদুরের মালিকানাধীন বাড়িতে বসবাস করছেন বলে জানা গেছে।

কাউন্টার টেরোরিজমের একজন ঊর্দ্ধতন কর্মকর্তা জানান, শিবনগর এলাকায় বুধবার ভোর রাত ৩টার দিকে সাইদুর রহমান জেন্টু হাজী নামে এক ব্যক্তির বাড়ি ঘেরাও করে কাউন্টার টেরোরিজমের সদস্যরা। বুধবার সকাল ৬টার দিকে ওই বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। বেলা ১২টা পর্যন্ত গুলির শব্দ পাওয়া যায়। পরে সন্ধ্যা পৌনে ৭টায় আনুষ্ঠানিক অভিযান শুরু হয়


আরোও সংবাদ