জঙ্গিবাদ বিএনপি-জামায়াত জোটের বিষবৃক্ষের ফল

প্রকাশ:| শুক্রবার, ১৫ জুলাই , ২০১৬ সময় ০৮:৩২ অপরাহ্ণ

জঙ্গিবাদ বিএনপি-জামায়াত জোটের বিষবৃক্ষের ফলসাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফসারুল আমীন এমপি বলেছেন, ‘২০০১ সালে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসার পর জঙ্গিবাদকে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় উত্থান ঘটে বাংলা ভাইদের।দেশজুড়ে উগ্রবাদের মহোৎসব হয়। আজকের বাংলাদেশের জঙ্গিবাদ সেই বিষবৃক্ষের ফল।’

শুক্রবার (১৫ জুলাই) পাহাড়তলী কাজী মসজিদের জন্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের জমি হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ বৃক্ষের উৎপাটনে জাতীয় ঐকমত্য গড়ে তুলতে হবে। মা-বাবা ও শিক্ষকদের খেয়াল রাখতে হবে সন্তানের প্রতি। ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। এখানে জঙ্গিবাদ-সান্ত্রাসবাদের কোনো জায়গা নেই। কোনো ধর্ম নিয়ে বাড়াবাড়ি করাকেও ইসলাম সমর্থন করে না। একটি চক্র আন্তর্জাতিক মহলে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে গুলশানে হামলা চালিয়েছে। এমনকি ঈদের দিনেও শোলাকিয়া ঈদগাহে  হামলা চালিয়েছে। সত্যিকারের মুসলিম কখনো এ ধরনের ন্যক্কারজনক কাজ করতে পারে না।

জঙ্গিবাদ সন্ত্রাস নির্মূলে জননেত্রী শেখ হাসিনার কঠোর পদক্ষেপকে শক্তিশালী করার জন্য সব রাজনীতিক, সামাজিক ও ধর্মীয় প্রতিনিধিদের পাড়া-মহল্লায় নাশকতা প্রতিরোধ কমিটি গড়ে তোলার আহ্বান জানান তিনি।

জমির কাগজপত্র তুলে দেন সিডিএর চেয়ারম্যান আবদুচ ছালাম। তিনি বলেন, ইসলাম সাম্য, সম্প্রীতি ও শান্তির ধর্ম। এতে উগ্রতা কিংবা জঙ্গিবাদের কোনো স্থান নেই। যারা ধর্মের নামে সন্ত্রাস চাপিয়ে সমাজে অস্থিরতা ও জনমনে আতঙ্ক সৃষ্টির পাঁয়তারা করছে তাদের সামাজিকভাবে মোকাবেলা করতে হবে। এজন্য ধর্মীয় ও মানবিক মূল্যবোধ জাগ্রত করতে হবে।

এ সময় মসজিদের পেশ ইমাম মো. নুরুল কাদেরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মুসল্লিরা উপস্থিত ছিলেন।