ছয়টি প্রশ্নের দাবিতে মুখরিত ছিল শিক্ষাবোর্ড প্রাঙ্গণ

প্রকাশ:| সোমবার, ২৯ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৮:৪৮ অপরাহ্ণ

সৃজনশীল পদ্ধতিতে ৭টি প্রশ্নের সংযোজিত নিয়ম বাতিল করে আতঙ্কমুক্ত শিক্ষা ব্যবস্থা বাস্তবায়নের দাবিতে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে নগরীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।1542

সোমবার সকালে নগর ছাত্রলীগ ও নগরীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে। অবস্থান কর্মসূচিতে শিক্ষার্থীরা দাবি সম্বলিত প্লে-কার্ড হাতে অংশ নেয়। আগের নিয়মে ছয়টি সৃজনশীল বহালের দাবিতে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে শিক্ষাবোর্ড প্রাঙ্গণ।

বাংলাদেশ মহিলা সমিতি স্কুল এন্ড কলেজের (বাওয়া) শিক্ষার্থী সাদিয়া নূর স্বর্ণার সভাপতিত্বে, সরকারি মুসলিম হাই স্কুলের শিক্ষার্থী আরেফিন নাসির ও নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী হামেদ হোসেন ইমাদের যৌথ সঞ্চালনায় নগরীর প্রায় ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কর্মসূচিতে অংশ নেয়।

কর্মসূচিতে বক্তারা বলেন, ‘আমরা কি রোবট, নাকি কম্পিউটার? যে সৃজনশীল নিয়ে আমাদের শিক্ষকরা বিব্রত, সেখানে ৬টির পরিবর্তে ৭টি সৃজনশীল চাপিয়ে দেওয়া হল। মেধা বিকাশের নামে সৃজনশীল পদ্ধতিকে আজ আমাদের কাছে আতঙ্কিত করে তুলেছেন। আমরা মেধার সুন্দর সুষ্ঠু চর্চা করতে চাই। আমাদের ওপর জুলুম করবেন না।

দুপুর ১২টায় নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি উপস্থিত হয়ে আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বলেন, হঠাৎ করেই শিক্ষার্থীদের সৃজনশীল পদ্ধতিতে সংযোজন করা উচিত হয়নি। অতীতের ৬টি সৃজনশীল নিয়ে শিক্ষার্থীরা অতিরিক্ত মানসিক চাপে ভোগার কথা বলেছিল। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় এ সমস্যার পরিত্রাণ না করে উল্টো আরও একটি অতিরিক্ত প্রশ্নের উত্তর লেখার নিয়ম চাপিয়ে দিয়ে শিক্ষার্থীদের শিক্ষা পদ্ধতির এক্সপিরিমেন্ট বানিয়ে ফেললেন।

এসময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক সুজন বর্মণ, সহ সম্পাদক নাদিম উদ্দিন, বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল জামিল চৌধুরী সাকি, ছাত্রনেতা শাহাদাত হোসেন পারভেজ, নূরুন্নবী সাহেদ, শাহাদাত হোসেন হীরা, আবদুল আল আহাদ, নাহিদুল ইসলাম সুপ্ত, আবদুল হাকিম ফয়সাল, আরিফ হোসেন, আবু সাঈদ মুন্না, নাহিয়ান খান শাকিল, ফরহাদ, ইনজামুল ইমু, ঐশিক পাল, মোসাদ্দেক মিসকাত, ওমর গণি, এস এম সাদমান শাহরিয়ার, নোমান চৌধুরী রাকিম, নাদিম সানি, কে এম তাইফুল রফিক প্রমুখ


আরোও সংবাদ