ছেলেমেয়েরা যেন আত্মঘাতী পথে পা না বাড়ায়

প্রকাশ:| শনিবার, ২৮ জানুয়ারি , ২০১৭ সময় ০৯:৪৮ অপরাহ্ণ

ছেলেমেয়েরা যেন আত্মঘাতী পথে পা না বাড়ায় সেজন্য অভিভাবক ও শিক্ষকদের সচেতন থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৮ জানুয়ারি) চট্টগ্রামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ৫৭ তম কনভেনশন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, দেশের মেধাবী ছাত্ররা জঙ্গিবাদের দিকে ঝুঁকে যাচ্ছে। এটা সত্যিই খুব দু:খজনক।

জঙ্গিবাদ নিয়ে সচেতন থাকার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের ছেলেমেয়েরা যেন আত্মঘাতী পথে পা না বাড়ায়। তাদের মেধা আমাদের দেশের জন্য প্রয়োজন। তারা যেন মানুষের মতো মানুষ না হয় সেই ব্যাপারে সকলে সহযোগিতা করুন।

জঙ্গিবাদ ও সন্ত্রাস শুধু বাংলাদেশের নয়, বিশ্বব্যাপী সমস্যা বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

জঙ্গিবাদ সন্ত্রাসের বিরুদ্ধে মসজিদের ইমাম থেকে শুরু করে সমাজের সকল শ্রেণীপেশার মানুষকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, যেহেতু সরকারের ধারাবাহিকতা বজায় রয়েছে, উন্নয়ন আজ দৃশ্যমান হচ্ছে। যেটা ১৯৯৬ সাল থেকে ২০০১ এ আমরা পারিনি।

দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য প্রধানমন্ত্রী প্রকৌশলীসহ সবার সহযোগিতা কামনা করেন।

আইইবি’র সভাপতি কবির আহমদ ভূঁইয়ার সভাপতিত্বে কনভেশনে সম্পাদক আব্দুস সবুরও বক্তব্য রাখেন। এছাড়া আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি এবং ৫৭ তম কনভেনশন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান সাদেক মোহাম্মদ চৌধুরী ও সম্মানী সম্পাদক প্রবীর কুমার সেন বক্তব্য রাখেন।

কনভেনশনে রাষ্ট্র এবং সংগঠনের নানামুখী অবদানের জন্য ঢাকা ওয়াসার চেয়ারম্যান প্রকৌশলী ড.এম হাবিবুর রহমান এবং পদ্মা সেতু প্রকল্পের কর্মকর্তা মেজর জেনারেল আবু সা‌ঈদ মোহাম্মদ মাসুদকে আইইবি স্বর্ণপদক দেয়া হয়।