ছাত্রলীগ নেতা জনি হত্যা মামলার আসামী মহি গ্রেফতার

প্রকাশ:| বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৯:২৭ অপরাহ্ণ

আটক১২
পটিয়া প্রতিনিধি॥
চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের আহ্বায়ক আবদুল মালেক চৌধুরী জনি খুনের মামলায় দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মহিউদ্দিন মহি (৩২) কে গ্রেপ্তার করেছে পটিয়া থানা পুলিশ। বৃহস্পতিবার পটিয়া থানা এস আই নাদিম মাহমুদের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার শান্তির হাট এলাকা থেকে সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে ছাত্রলীগ নেতা জনি হত্যা মামলাসহ দুটি মামলায় দুটি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। মহি পটিয়া উপজেলার কুসুমপুরা ইউনিয়নের আবুল হাশেমের পুত্র।
উল্লেখ্য, ২০১৩ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সময় নগরীর আন্দরকিল্লাস্থ দলীয় কার্যালয়ে দলীয় কর্মীদের হাতেই হামলার শিকার হন জেলা ছাত্রলীগের আহ্বায়ক আবদুল মালেক জনি। ৪ দিন মৃত্যুর সাথে লড়ে ৮ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সে মারা যায়। জনি খুনের পর তার ছোট ভাই আবদুল মাজেদ চৌধুরী রুবেল বাদি হয়ে নয় জনের নাম উল্লেখ করে নগরীর কোতোয়ালী থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় মহি এজাহারভূক্ত ৪ নম্বর আসামি ছিলেন। ঘটনার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আবু শাহাদত মো. সায়েম, জেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক আ ন ম ফরহাদুল আলম, মহিউদ্দিন মহি ও আবু জাহেদকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।
দায়েরকৃত মামলায় কোতোয়ালী থানায় দুই দফায় তদন্তকারী কর্মকর্তা পরিবর্তনের পর মামলা তদন্তের জন্য যায় সিআইডিতে। গত ২০১৩ সালের ডিসেম্বর মূখ্য মহানগর হাকিম মশিউর রহমান চৌধুরীর আদালতে তদন্ত কর্মকর্তা সিআইডি’র পরিদর্শক আমিনুর রশিদ অভিযোগপত্র দাখিল করেন। আদালতে দাখিল করা অভিযোগপত্রে ৪৭ জনকে সাক্ষী করা হয়।
পটিয়া থানার ওসি রেফায়েত উল্লাহ চৌধুরী জানান, হত্যা মামলাসহ দুটি মামলায় মহির বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা ছিলো। দীর্ঘদিন ধরে পুলিশ তাকে খুজে আসছিল। গতকাল গোপন সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।


আরোও সংবাদ