ছাত্রলীগ নেতা খুনের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১

প্রকাশ:| বুধবার, ১৩ নভেম্বর , ২০১৩ সময় ০৯:০৫ অপরাহ্ণ

লোহাগাড়া উপজেলার বার আউলিয়া ডিগ্রি কলেজ ছাত্রলীগ সভাপতি মাহবুবুর রহমান বাপ্পীকে জবাই করে হত্যার প্রায় ৬৫ ঘণ্টা পর মামলা হয়েছে। এ মামলায় আরিফ নামের এজাহারভুক্ত এক আসামিকে উপজেলার আমীরাবাদ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।
ছাত্রলীগ নেতা খুনের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১
বুধবার বিকেলে ৫টার দিকে লোহাগাড়ায় থানায় নিহত বাপ্পির মা বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ের আরো ১০ থেকে ১২ জনকে আসামি করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ও ৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে। মামলায় শিবির নেতা মাহবুবুর রহমান, মাহফুজুর রহমানসহ ১২ শিবিরের নেতাকর্মীও নাম উল্লেখ করা হয়েছে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান বলেন, ‘রাজনৈতিকভাবে ঘায়েল করতেই শিবির ক্যাডাররা ছাত্রলীগ নেতা বাপ্পীকে জবাই করে হত্যা করেছে। তার মা বাদী হয়ে বুধবার বিকেলে মামলাটি করেন। এই মামলায় এজহারনামীয় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।’

মামলা দায়ের বিলম্ব প্রসঙ্গে তিনি বলেন, ‘নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না পাওয়ায় মামলা দায়েরে বিলম্ব হয়েছে।’

উল্লেখ্য, রোববার রাত সাড়ে ১১টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলার আমিরাবাদের ঝাঁককবির পুকুর পাড়ে শিবির ক্যাডাররা বাপ্পীকে জবাই করে হত্যা করে পালিয়ে যায়। এসময় বাপ্পীর দু’বন্ধু ছাত্রলীগ নেতা মোর্শেদুল আলম নিবিল ও মো. রুবেল আহত হয়েছেন বলে জানা গেছে।